রঙ্গিখালী ড. গাজী কামরুল ইসলাম বৃত্তি পরীক্ষা সম্পন্ন

কক্সবাজার প্রতিনিধি:

‘রঙ্গীখালী স্টুডেন্ট ফোরাম’ আয়োজিত টেকনাফের হ্নীলা রঙ্গীখালী ‘ড. গাজী কামরুল ইসলাম বৃত্তি পরীক্ষা’ সুষ্ঠু-সুন্দর ও শান্তিপুর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) ৩য় বারের মতো রঙ্গীখালী ‘ড. গাজী কামরুল ইসলাম বৃত্তি পরীক্ষা’ রঙ্গীখালী দারুল উলুম ফাজিল মাদ্রাসায় অনুষ্ঠিত হয়। এলাকার সর্বস্তরের মানুষের আনন্দঘন পদচারণায় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন-টেকনাফ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল আবছার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এমদাদ হোছাইন।

এছাড়া হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচকে আনোয়ার সিআইপি, সাবেক ভাইস চেয়ারম্যান এইচএম ইউনুস বাঙ্গালী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব মোর্শেদ, রংগীখালী ফাজিল ডিগ্রি মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ফরিদুল ইসলাম ও সিকদার ফাউন্ডেশনের চেয়ারম্যান সরওয়ার কামাল সিকদার প্রমুখ।

পরীক্ষা কমিটির সদস্য সচিব জয়নাল আবেদীন মারুফ জানান, এবারেও টেকনাফ উপজেলার ৩০টি মাদ্রাসা ও ৪৫টি স্কুল মোট ৭৫ টি প্রতিষ্ঠানের ৫৫০ জন শিক্ষার্থী এ বৃত্তি পরীক্ষার জন্য নিবন্ধন করে এবং তাদের মধ্যে ৪৮০ জন্য শিক্ষার্থী অংশগ্রহণ করে। সকাল ১১টায় আরম্ভ হয়ে সাড়ে ১২টায় সুষ্ঠু সুন্দর ও শান্তিপুর্ণভাবে সম্পন্ন হয়। এমসিকিউ পদ্ধতির এ পরীক্ষার ফলাফল বৃহস্পতিবার রাত ৮টার মধ্যে প্রকাশ করা হবে বলে।

পরীক্ষা নিয়ন্ত্রক সর্বজন শ্রদ্বেয় আলেমেদ্বীন অধ্যাপক শফিকুর রহমানের দক্ষ পরিচালনায় রঙ্গিখালী মাদ্রাসায় রঙ্গিখালী স্টুডেন্টস ফোরামের ব্যবস্থাপনায় এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ‘রঙ্গীখালী স্টুডেন্ট ফোরাম’ নামে স্থানীয় একটি অরাজনৈতিক সংগঠন রঙ্গীখালী ইসলামিক সেন্টারের প্রতিষ্ঠাতা জঙ্গলী ফকির খ্যাত ড. গাজী কামরুল ইসলামের নামে  ক্ষুদে শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি অনুপ্রেরণা ও উৎসাহ প্রদানে ২০১৬ সাল থেকে নিয়মিতভাবে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন