যুব সমাজকে দেশ মাতৃকার সেবায় কাজ করতে হবে: ফিরোজা বেগম চিনু এমপি

Pic 01 copy

নিজস্ব প্রতিবেদক:

যুবকরা হচ্ছে আমাদের দেশের সম্পদ। তাদের দিকে চেয়ে আছে আমাদের জাতি। তাদের নেতৃত্বে একদিন এই দেশ সামনের দিকে এগিয়ে যাবে এটাই সকলের প্রত্যশা। যুব সমাজকে দেশ মাতৃকার সেবায় কাজ করতে হবে, যুব সমজকে মানবতার সেবাই শিক্ষিত করে তুলতে হবে, তবেই এই যুব সমাজ পথভষ্ট হবে না। ‘জেগেছে যুবক, জেগেছে দেশ-২০৪১শে উন্নত বাংলাদেশ’-এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিট’র আয়োজনে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এসব কথা বলেন। শুক্রবার সকালে জেলা ইউনিট সম্মেলন কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রেড ক্রিসেন্ট রাঙামাটি জেলা ইউনিট’র কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. গঙ্গা মানিক চাকমার সভাপতিত্বে এবং ইউনিট অফিসার আজরু উদ্দিন সফদারের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রাঙামাটি জেলা ইউনিটের সেক্রেটারি এম. বখতিয়ার উদ্দিন, কার্যনির্বাহী কমিটির সদস্য নাইপ্রু মারমা মেরি, আজীবন সদস্য কামাল উদ্দিন, খোরশেদ আলম, যুব প্রতিনিধি মোঃ সাইফুল উদ্দীন।

আলোচনা সভায় এমপি ফিরোজা বেগম চিনু আরো বলেন, আমাদের যুব সমাজকে একটি মহল ভুল শিক্ষা ও ভুল চিন্তায় ধাবিত করে তাদেরকে জঙ্গি হিসাবে তৈরি করার জন্য মরিয়া হয়ে উঠেছে। যারা এই জঙ্গি কর্মকাণ্ডের সাথে যুক্ত হচ্ছে তারা মূলত ধর্ম সম্পর্কেই জানে না, তাদের মধ্যে ধর্ম সম্পর্কে কোন ধারণাই নেই।

রেড ক্রিসেন্ট এর মাধ্যমে মানবতার শিক্ষা অর্জনের তাগিদ দিয়ে তিনি আরো বলেন, মানব সেবার মধ্যে রয়েছে অনেক সুখ ও শান্তি। এই অনুভূতি লাভ করতে চাইলে সবাইকে মানব সেবায় এগিয়ে আসতে হবে। জঙ্গিবাদ নয়, মানব সেবাই পারে যুব সমাজকে সঠিক পথে রাখতে। তাই তিনি সকলকে এই জঙ্গিবাদ থেকে দূরে থেকে দেশ ও জাতির জন্য মানবতার কাজ করার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন