মানিকছড়ি থেকে ছাত্র অপহরণের ৪ ঘন্টা পর উদ্ধার

অপহরণ

মানিকছড়ি প্রতিনিধি:

মানিকছড়ির দারুছুন্নাহ হাফেজিয়া মাদরাসার শিক্ষার্থী মো. আল-আমিন (১১) রোববার সকালে অপহরণের ৪ ঘন্টা পর চট্টগ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, বানু মিয়ার শিশু পুত্র মো. আল আমিনকে (১১)কে অপহরণ করে। রোববার সকাল সাড়ে ৭টার দিকে মানিকছড়ি বাজারস্থ জেনারেল রেস্টুরেন্ট এলাকা থেকে (মাদরাসা সংলগ্ন) ৪ থেকে ৫ জন মুখোশদারী যুবক জোরপূর্বক কালো গাড়ীতে তুলে নিয়ে যায়।

এ খবর পেয়ে পুলিশ দ্রুত তাকে উদ্ধারে অভিযান শুরু করে।বেতার বার্তার মাধ্যমে বিষয়টি চট্টগ্রাম ও খাগড়াছড়ির সকল পুলিশ স্টেশনকে অবহিত করে। পরে বেলা ১১ টার দিকে অপহরণকারীরা পুলিশি অভিযানের খবর পেয়ে অপহৃত আল আমিনকে চট্টগ্রাম অক্সিজেন এলাকায় রেখে পালিয়ে যায়। সাথে সাথে বায়েজিত থানার ডিওটিরত পুলিশের সহযোগিতায় মানিকছড়ি থানার ওসি মো. শফিকুল ইসলামসহ পুলিশের একটি দল তাকে উদ্ধার করে।

অপহৃতের পিতা বানু মিয়া বলেন, এটি মামলার আসামী উপজাতি সন্ত্রাসীরা ঘটিয়েছে। এ রির্পোট লেখা পর্যন্ত মানিকছড়ি থানার ওসি মো. শফিকুল ইসলাম অপহৃতকে আনতে চট্টগ্রাম অবস্থান করছিল। তিনি অপহৃতকে উদ্ধারের কথা স্বীকার করেছেন।

উল্লেখ্য, গত ২০১৫ সালের ৩ সেপ্টেম্বর মানিকছড়ির মলঙ্গীপাড়ায় উপজাতি সন্ত্রাসী কর্তৃক নিহত আবদুল মতিন নিহত হয়। অন্যদিগে গত ১৫ এপ্রিল নিহতের বসত বাড়ী জ্বালিয়ে দেওয়ার ঘটনায় আল আমিনের পিতা থানায় গিয়ে মামলা করে।মামলা তুলে নেয়ার জন্য এই অহরণের কাহিনী ঘটিয়েছে সন্ত্রসীরা বলে আল আমিনের পরিবারের পক্ষ থেকে জানিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন