মানিকছড়িতে নির্বাচনী আচরণবিধি ভেঙ্গে মনোনয়নপত্র দাখিল চলছে

27(2)

নিজস্ব প্রতিনিধি:

২৭ মার্চ ইউপি নির্বাচনের ৩য় ধাপের তসশীল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের ছিল শেষ দিন। খাগড়াছড়ি জেলার সকাল থেকেই নির্বাচনী আচরণবিধি ভেঙ্গে মানিকছড়িতে মনোনয়নপত্র জমা দিচ্ছেন প্রার্থীরা। আইন ভঙ্গের বিষয়টি দেখভাল করার যেন কেউ নেই!

সরজমিনে দেখা গেছে, ২৭ মার্চ সকাল ১০টা থেকে মানিকছড়ি উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের সম্ভাব্য প্রার্থীরা মোটরসাইকেল ও জীপ গাড়ীর বহর নিয়ে দলে দলে রিটাার্নিং অফিসে মনোনয়নপত্র দাখিল করছেন। এতে নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লংঘন হলেও দেখার কেউ ছিল না!

বেলা ১২ টায় উপজেলা নির্বাচন অফিস ও ১ নং মানিকছড়ি এবং ৪ নং তিনটহরী ইউপি’র রিটার্নিং অফিসে গিয়ে দেখা গেছে, উপজেলা আ’লীগ সভাপতি মো. জয়নাল আবেদিনের নেতৃত্বে তিনটহরী ইউপি’র আ’লীগ প্রার্থী মো. রফিকুল ইসলাম বাবুল মনোনয়ন পত্র দাখিল করছেন। তিনি ১৫-২০টি জীপ ও মোটরসাইকেল বহরে সমর্থক নিয়ে এসে মনোনয়নপত্র দাখিল করেছেন। এ সময় যোগ্যাছোলা ইউপি’র দলীয় প্রার্থী অবসর প্রাপ্ত সেনা সদস্য ক্যজরী মারমাসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

রিটার্নিং অফিসাররা মনোনয়নপত্র জমা নেয়ার কাজে ব্যস্থ থাকায় এ প্রসঙ্গে মতামত নেওয়া সম্ভব হয়নি। নির্বাচন অফিসের নীচে অব্স্থানরত ও.সি মো. শফিকুল ইসলাম জানান, আচরণবিধি লংঘনের বিষয়টি দেখবাল করবে উপজেলা নির্বাচন কর্মকর্তা।

এ ব্যাপারে পুলিশের করার কিছুই নেই। এ ব্যাপারে জানতে চাইলে সহকারী কমিশনার(ভূমি) মো. দিদারুল আলম বলেন, নির্বাচন বিধি দেখবাল করার বিষয়ে নির্বাচন অফিস থেকে এখনো কোন নির্দেশনা আসেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন