মাটিরাঙ্গায় রাত পোহালেই ভোট

ইউনিয়ন পরিষদ নির্বাচনসিনিয়র রিপোর্টার:

প্রার্থী থেকে শুরু করে সাধারণ ভোটারসহ বিভিন্ন মহলে উদ্বেগ উৎকন্ঠা আর আতঙ্কের মধ্য দিয়ে রাত পোহালেই খাগড়াছড়ির মাটিরাঙ্গার সাত ইউনিয়নে ভোট। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৭টি ইউনিযনে ৬৩ কেন্দ্রের ১৬৪টি বুথে একটানা ভোট গ্রহণ হবে।

মাটিরাঙ্গা উপজেলার ৭ইউনিয়নের ৫৪হাজার ২‘শ ১৬জন ভোটার আগামী পাঁচ বছর মেয়াদের জন্য তাদের নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন। চেয়ারম্যান পদে ২৬ জন, সাধারণ সদস্য পদে ২’শ ১২জন এবং সংরক্ষিত ওযার্ডের মহিলা সদস্য পদে ৬০ জন প্রার্থী কাঙ্ক্ষিত জয়ের জন্য লড়ছেন।

এ নির্বাচনকে সুষ্টু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে কোন মুল্যে নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান। এ নির্বাচনকে নির্বিঘ্ন করতে প্রশাসনের পক্ষ থেকে মাটিরাঙ্গা উপজেলার ৭টি ইউনিয়নের ৫জন নির্বাহী মেজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এছাড়াও আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে ২০জন করে পুলিশ, আনসার ও ভিডিপি সদস্য দায়িত্ব পালন করবে। পাশাপাশি মাঠে সক্রিয় থাকবে তিন প্লাটুন বিজিবি সদস্য। এছাড়াও আইনশৃঙ্খলা রক্ষায় ৭টি ইউনিয়নের ৬৩ কেন্দ্রের দায়িত্ব পালনে থাকবে পুলিশের পৃথক নয়টি মোবাইল টিম। সবমিলিয়ে নির্বাচনকে নির্বিঘ্ন করতে নিরাপত্তার চাঁদরে মোড়ানো থাকবে মাটিরাঙ্গা পৌর এলাকা।

প্রথম বারের মতো চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনকে ঘিরে বিএনপি আওয়াম লীগ দুই শিবিরেই রয়েছে উদ্বেগ আর উৎকন্ঠা। কাঙ্ক্ষিত জয়ের জন্য মরিয়া হয়ে ভোটারদের দুয়ারে দুয়ারে ছুটছেন প্রার্থীসহ দুই দলের সিনিয়র নেতারা। সবারই লক্ষ্য সেই কাঙ্ক্ষিত বিজয়। বিজয় ছাড়া কোন কিছুই ভাবছে না কোন দলই। দুই দলের স্থানীয় দুই শীর্ষ নেতা জয়ের ব্যাপারে আশাবাদী।

মাটিরাঙ্গার সাত ইউনিয়নের ৬৩টি কেন্দ্রে ৬৩জন প্রিজাইডিং অফিসার, ৬৩জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৬৪ জন পোলিং অফিসার ভোট গ্রহণের দায়িত্বে থাকবেন। এদিকে শুক্রবার ব্যালট পেপার, ভোটের বাক্সসহ প্রয়োজনীয় মালামাল নিয়ে পুলিশী পহারায় প্রতিটি ভোট কেন্দ্রে পৌছানো হয়েছে ভোট গ্রহণের দায়িত্বে নিয়োজিত সংশ্লিষ্টরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন