মাটিরাঙ্গায় যুবলীগ নেতা বেধড়ক পেটালেন ভোরের কাগজের সাংবাদিককে

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

খাগড়াছড়ির মাটিরাঙা প্রেস ক্লাবের অর্থ-সম্পাদক ও দৈনিক ভোরের কাগজের মাটিরাঙ্গা প্রতিনিধি মো: নুর নবী (অন্তর মাহমুদ) এর ওপর হামলার ঘটনা ঘটেছে। রোববার বেলা সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গা বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সহ-সভাপতি মো: শওকত আকবর তার ওপর হামলা করে বলে প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে। তবে কেন বা কি কারনে তার ওপর হামলা চালানো হয়েছে এ বিষয়ে কেউ কিছু জানাতে পারেনি।

জানা গেছে, রবিবার দুপুর সাড়ে ১২ টায় অন্তর মাহমুদ নিউজ সংক্রান্ত কাজ গিয়েছিলেন উপজেলা কৃষি অফিসে অত্র অফিস থেকে নিজ ব্যবসা প্রতিষ্ঠানে ফিরলে সেখানে আগে অবস্থান নেন শওকত আকবর।

অন্তর মাহমুদ তার দোকানের শাটার খুলতে গেলে পাশের কুলিং কর্ণারের সামনে রাখা জ্বালানী কাঠের বোঝা থেকে লাটি বের করে এলোপাথাড়ি বেধড়ক আঘাত করেন শওকত আকবর। আর বলতে থাকেন ৪০ হাজার টাকা দিলিনা কেন? টাকা দে। তোর কোন বাবা আজ তোকে বাঁচায় আমি দেখব।

আমি মাটিরাঙ্গার সকল সাংবাদিকদের বংশ ধংস করে দিব। এই সময় অন্তর মাহমুদ শুধু বোকার মত তাকিয়ে থাকেন আর শওকত আকবরের লাঠির আঘাত সহ্য করতে থাকেন। এক পর্যায়ে এই ঘটনা উপজেলার সকল সাংবাদিকরা জানতে পারলে তাকে সাথে করে নিয়ে সবাই সেনাবাহিনীর জোনে ছুটে যান এবং অন্তর মাহমুদসহ তাদের সকল সাংবাদিকদের প্রাণের নিরাপত্তা চান।

হামলার পরপরই স্থানীয় সহকর্মীরা তাকে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রোববার সন্ধ্যার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে প্রেরণ করেছে বলে হাসপাতাল সুত্রে জানা গেছে। তাঁর বাম পাশের কোমরের নিচে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানান মাটিরাঙ্গাা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: সব্যসাচী নাথ রুবেল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো: সাহাদাত হোসেন টিটো বলেন, সাংবাদিক অন্তর মাহমুদের ওপর হামলা হয়েছে বলে শুনেছি। এখনো পর্যন্ত থানায় কেউ কোন অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ ফেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভূইঁয়া সাংবাদিক অন্তর মাহমুদের ওপর হামলার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান। তিনি বলেন, একজন সংবাদকর্মীর ওপর প্রকাশ্য হামলা বর্বরতাকেও ছাড়িয়ে গেছে।

সাংবাদিকের ওপর হামলা অত্যন্ত নিন্দাজনক উল্লেখ করে খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন জানান, যুবলীগের কেউ সংগঠনের গঠণতন্ত্র পরিপন্থী কাজ করলে তার বিরুদ্ধে অবশ্যই শাস্তির ব্যবস্থা রয়েছে। অভিযোগ ফেলে শওকত আকবরের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

এদিকে সাংবাদিক অন্তর মাহমুদের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খাগড়াছড়ি প্রেস ক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন (কেইউজে) এর সভাপতি নুরুল আযম, সাধারণ সম্পাদক কানন আচার্য্য, খাগড়াছড়ি প্রতিদিন ডটকম’র সম্পাদক এডভোকেট জসিম উদ্দিন মজুমদারসহ সাংবাদিক নেতৃবৃন্দ। অবিলম্বে হামলাকারী মাটিরাঙ্গা উপজেলা যুবলীগ সহ-সভাপতি শওকত আকবরের শাস্তি দাবি করেন সাংবাদিক নেতারা।

সর্বশেষ খবরে জানা গেছে, সাংবাদিক অন্তর মাহমুদ বাদী হয়ে মাটিরাঙ্গা থানায় একটি মামলা দায়ের করেছেন শওকত আকবরকে আসামী করে। মামলা নম্বর- ৪।

মাটিরাঙ্গায় সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলায় পানছড়ি প্রেস ক্লাবের তীব্র নিন্দা

খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলার সংবাদকর্মী নুর নবী (অন্তর ) মাহামুদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছে পানছড়ি প্রেস ক্লাব। এ ঘটনায় পানছড়ি প্রেস ক্লাবের পক্ষ থেকে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে এর সুষ্ঠু বিচার দাবী করেছে পানছড়ি প্রেস ক্লাবের সভাপতি নতুন ধন চাকমা, সাধারণ সম্পাদক শাহজাহান করিব সাজু, সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল হোসেন ইলিয়াছসহ পানছড়িতে কর্মরত সংবাদ কর্মীরা।

এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে জেলা ও উপজেলার সংবাদকর্মীরা পরবর্তীতে যে কোন কর্মসূচী দিলে তাতে পানছড়ি প্রেস ক্লাবও শক্তিশালী ভুমিকা রাখবে বলে জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন