মাটিরাঙ্গায় বিভিন্ন প্রতিষ্ঠানে পোনামাছ অবমুক্ত

23.08.2016_Matiranga Fish NEWS Pic-02

নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা মৎস্য বিভাগের উদ্যোগে আভ্যন্তরীণ প্লাবনভুমি ও প্রাতিষ্ঠানিক জলাশয়ে রাজস্ব কার্যক্রমের আওতায় উপজেলার বিভিন্ন মসজিদ, মন্দির ও  শিক্ষা প্রতিষ্ঠানে উন্নত জাতের পোনামাছ অবমুক্ত করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে মাটিরাঙ্গা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আরিফুর রহমান এর সভাপতিত্বে পোনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

অনুষ্ঠানে সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ রায়হানুল হারুন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. হুমায়ুন কবীর, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. আবুল হাশেম ভুইয়া ও মাটিরাঙ্গা পৌরসভার কাউন্সিলর মো. শহদিুল ইসলাম সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

মৎস্য চাষ স্বাবলম্বি হওয়ার নতুন দিগন্ত উনেমাচন করবে এমন আশাবাদ ব্যাক্ত করে বিএম মশিউর রহমান বলেন, আধুনিক পদ্ধতিতে মৎস্য চাষ করে নিজেদের আর্থিক অবস্থার পরিবর্তন আনতে হবে। ইতিমধ্যে মৎস্য চাষ মাটিরাঙ্গায় মৎস্য ক্ষেত্রকে সম্বৃদ্ধ করেছে উল্লেখ করে তিনি বলেন, মৎস্য চাষ করে অনেকেই স্বাবলম্বি হয়েছে। মৎস্য চাষ দেশের বাজারেও মাছের চাহিদা পূরণ করে বৈদেশিক মুদ্রা অর্জনেও ভূমিকা রাখছে।

এসময় মাটিরাঙ্গা সেনা জোন, পলাশপুর বিজিবি, যামিনীপাড়া বিজিবিসহ বিভিন্ন মসজিদ, মন্দির, সমবায় সমিতি ও শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে ৩শ ৫ কেজি পোনামাছ বিতরন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন