মাটিরাঙ্গায় দুই কর্মকর্তার অশ্রুসজল বিদায়

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

ভালোবাসা দিবসে বদলী ও অবসরজনিত কারণে দুই কর্মকর্তাকে অশ্রুসজল বিদায় দিয়েছে মাটিরাঙ্গা উপজেলা কৃষি বিভাগ। বৃহস্পতিবার দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের কনফারেন্স রুমে অনুষ্ঠিত এ বিদায় অনুষ্ঠানে উপস্থিত সকলেই মুহুর্তের মধ্যে আবেগতাড়িত হয়ে পড়েন। অনুষ্ঠানের শুরুতেই বিদায়ী ও আমন্ত্রিত অতিথিদের ভালোবাসার ফুল দিয়ে বরন করে নেয়া হয়।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকতা মানস চন্দ্র দে‘র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ। অনুষ্ঠানে বিদায় বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলার বিদায়ী কৃষি অফিসার মো. শাহ আলম মিয়া ও সদ্য অবসরে যাওয়া উপসহকারী কৃষি কর্মকর্তা মো. আবু হানিফ।

মাটিরাঙ্গার উপসহকারী কৃষি কর্মকর্তা মো. এইচএম আমজাদ হোসেন‘র সঞ্চালনায় অনুষ্ঠানে মাটিরাঙ্গা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, উপসহকারী কৃষি কর্মকর্তা জ্যোতি কিমোর বড়ুয়া ও মো. জয়নাল আবেদীন প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বিদায়ী কৃষি অফিসার মো. শাহ আলম মিয়ার কর্মকালীন সময়ের কথা উল্লেখ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, তিনি ছিলেন এখানে কৃষি বিভাগের প্রাণশক্তি। তার যোগ্য নেতৃত্বে কৃষি খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। যা তাঁর স্মৃতি বহন করবে। তিনি কৃষি বিভাগ আর কৃষককে এক সূতোয় বেঁধেছেন। তার অনুপুস্থিতিতেও যেন এ বাঁধন বিচ্ছিন্ন না হয়।

বিদায় বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলার বিদায়ী কৃষি অফিসার মো. শাহ আলম মিয়া নিজেকে এখনো মাটিরাঙ্গার দাবি করে বলেন, যেখানেই থাকি এখানকার কৃষি ও কৃষকের প্রতি আমার ভালোবাসা অটুট থাকবে। এখান থেকে চলে যাওয়ার পরও কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ দেয়ার কথা উল্লেখ করে বলেন আমি বদলী হয়েছি তা মনে করতে চাইনা।

পরে আয়োজকদের পক্ষে বিদায়ী দুই কর্মকর্তাকে ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন