মাটিরাঙা পৌরসভায় বিতর্ক উৎসব’র ঘোষণা

20.04.2017_Matiranga Debate Compitition NEWS Pic (2)

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

বিতর্ককে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার লক্ষ্যে আগামী জুলাই মাসে স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে ‘মাটিরাঙ্গা পৌরসভা বির্তক উৎসব’ আয়োজনের ঘোষণা দিয়ে প্রধান অতিথির বক্তব্যে মো.শামছুল হক বলেন, এ জন্য সম্ভব সবকিছু করা হবে।

এসময় বিতার্কিকরা করতালি দিয়ে তার এ ঘোষণাকে স্বাগত জানান। মাটিরাঙ্গার ক্ষুদে বিতার্কিকদের প্রশিক্ষিত করে গড়ে তোলার জন্য মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাবের প্রশংসা করে তিনি বলেন, বিতর্ক সুনাগরিক হিসেবে মানুষকে গড়ে তুলতে সহযোগিতা করে।

বৃহস্পতিবার সকালের দিকে বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন বিএফএফ ও দৈনিক সমকালের উদ্যোগে “তর্কে বিতর্কে বিজ্ঞানের সাথে” শ্লোগানকে সামনে রেখে দিনব্যাপি ৫ম জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা ও মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সমকালের জেলা প্রতিনিধি প্রদীপ চৌধুরী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। তর্কযোদ্ধা মো. রফিকুল ইসলামের সঞ্চালনায় মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম ও মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাবের সভাপতি মুজিবুর রহমান ভুইয়া বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন ও মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাবের সহযোগিতায় মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত দিনব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতায় আটটি শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিতার্কিতদের অংশগ্রহণে প্রতিযোগিতার বিভিন্ন রাউন্ডে যুক্তিতর্কের লড়াইয়ে মাটিরাঙ্গার শান্তিপুর উচ্চ বিদ্যালয়কে হারিয়ে মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়। প্রতিযোগিতায় রানার্সআপ হয় শান্তিপুর উচ্চ বিদ্যালয়। জেলার শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হয় চ্যাম্পিয়ন দল মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়ের কৃতি বিতার্কিক এএইচএম ইশতিয়াক।

20.04.2017_Matiranga Debate Compitition NEWS Pic (1)

প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপসহ বিজয়ী বিতর্কিকদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। এছাড়াও বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রত্যেক বিতার্কিককে সার্টিফিকেট বিতরণ করা হয়।

দিনব্যাপী বিতর্ক প্রতিযোগীয় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো হলো, মাটিরাঙ্গা মডেল উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদ্রাসা, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়, তবলছড়ি কদমতলী হাই স্কুল, গোমতি বিকে উচ্চ বিদ্যালয়, খেদাছড়া উচ্চ বিদ্যালয় ও শান্তিপুর উচ্চ বিদ্যালয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন