মহালছড়ি জোন এর উদ্যোগে দুর্গম এলাকায় চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষুধ বিতরণ

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় দুর্গম পাহাড়ি অঞ্চলে গিয়ে গরিব ও দুস্থ রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা ওষুধ বিতরণ ও সেচ্ছায় আগ্রহীদের রক্তের গ্রুপ নির্ণয় করে স্বাস্থ্যসেবা প্রদান করেছেন মহালছড়ি জোন।

বৃহস্পতিবার(১৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায়  উপজেলার মুবাছড়ি ইউনিয়নের দুর্গম এলাকা খুলারাম পাড়ায় দিনব্যাপী উপজাতি গরিব অসহায় বিভিন্ন ধরনের রোগীদের মাঝে দিনব্যাপী আনুমানিক দের শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করে ঔষধ বিতরণ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, মহালছড়ি জোনের জোন উপ-অধিনায়ক মেজর মো. রবি-উল ইসলাম, মুবাছড়ি ইউপি চেয়ারম্যান বাপ্পি খীসা, চিকিৎসা সেবা প্রদান করেন, মহালছড়ি জোনের আর এমও ক্যাপ্টেন নাহিদ নেওয়াজ ও মহালছড়ি উপজেলা হাসপাতালের এমবি বিএস ডা. মো. ইকবাল হোসেন।

জোন উপ-অধিনায়ক বলেন, বর্তমানে প্রবল ঠাণ্ডার কারণে মানুষের বিভিন্ন ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হতে দেখা যাচ্ছে মানুষকে। কিন্তু পাহাড়ি অঞ্চলের দুর্গম এলাকার সাধারণ মানুষ উচুঁ নিচু পাহাড় বেয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে আসা সম্ভব না হওয়ায় এসব রোগের চিকিৎসাসেবা থেকে বঞ্চিত হয়। সে জন্য দুর্গম এলাকার সাধারণ গরিব মানুষের কথা চিন্তা করে জোনের পক্ষ থেকে এ উদ্যেগ গ্রহণ করা হয়েছে। প্রত্যেক দুর্গম এলাকায় গিয়ে এ ধরণের স্বাস্থ্যসেবা প্রদান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

দুর্গম এলাকাটিতে একটি কউমিনিটি ক্লিনিক তাকলেও পর্যপ্ত চিকিৎসা ব্যবস্থা না থাকায় চিকাৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। এদিক ওই এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে জোন উপ-অধিনায়ক এলাকার স্বাস্থ্য সেবা, স্যানিটারি ব্যবস্থাসহ বিভিন্ন সমস্যা  সম্পর্কে মত বিনিময় করেন। এবং সমস্যাদি চিহ্নত করে তা সমাধানের আশ্বাস দেন তিনি।

এদিকে কর্তৃপক্ষের মহতি উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার সচেতন মহলসহ স্থানীয়  গণমাধ্যম ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন