মহালছড়িতে মহল বিশেষের বিরুদ্ধে সাম্প্রদায়িক উস্কানির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

মহালছড়িতে মহল বিশেষের বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিকে উস্কে দিয়ে  ফের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টার অভিযোগ উঠেছে।

খাগড়াছড়ি সদর  উপজেলার দেবতা পুকুর এলাকায় সেনাবাহিনীর পরিত্যক্ত ক্যাম্পের ভূমিতে নির্মাণাধীন লক্ষীনারায়ন মন্দিরটি সরিয়ে নিতে স্থানীয়রা উদ্যোগ নিলেও  একটি আঞ্চলিক রাজনৈতিক দল বিষয়টি নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে সোমবার জেলা প্রশাসনের কার্যালয়ে বৈঠক আহ্বান করা হয়েছে।।

স্থানীয় সূত্রগুলো জানায়, সম্প্রতি খাগড়াছড়ি সদর  উপজেলার দেবতা পুকুর এলাকায় সেনাবাহিনীর পরিত্যক্ত ক্যাম্পের ভূমিতে একটি লক্ষ্মীনারায়ণ মন্দির নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। বিষয়টি প্রশাসনের নজড়ে আসলে উদ্যোক্তাদের সাথে কয়েক দফা বৈঠক হয়। স্থানীয় প্রশাসনের  মধ্যস্থতায় এবং গ্রামবাসীর সদিচ্ছায় এর শান্তি সমাধানের জন্য উদ্যোক্তারা সোমবার(১২ নভেম্বর) লক্ষীনারায়ন মন্দিরটি অন্যত্র একটি বৈধ জমিতে সরিয়ে নেয়ার আশ্বাস দেন। কিন্তু রবিবার (১১ নভেম্বর) থেকে ফের লোকজন এসে আবার মন্দিরটি নির্মাণ কাজে হাত দেয়।

অভিযোগ রয়েছে, প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ  পরিকল্পিতভাবে রবিবার সকাল থেকে আশে পাশের গ্রাম  থেকে কিছু নারী-শিশুকে জড়ো করে।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম জানান, জায়গায়টি সেনাবাহিনীর পরিত্যক্ত ক্যাম্প। এ জায়গায় মন্দির নির্মাণে বিরত রাখতে লোকজনকে নিবৃত্ত করতে রবিবার দিনভর চেষ্টা করা হয়েছে। বিষয়টি শান্তিপূর্ণভাবে মীমাংসার জন্য সোমবার সকাল ১০ টায় স্থানীয় নিয়ে একটি বৈঠক ডাকা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন