মহালছড়িতে বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্ট-২০১৬ উদ্বোধন করলেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা

dipok-copy

মহালছড়ি  প্রতিনিধি:

পার্বত্য খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় বঙ্গবন্ধু ফুটবল টুর্ণামেন্ট-২০১৬ উদ্বোধন করা হয়েছে।  শুক্রবার বিকেল ৩ টায় খাগড়াছড়ি’র সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা প্রধান অতিথি হিসেবে এই টুর্ণামেন্টের উদ্বোধন করেন।

মহালছড়ি ষ্টেডিয়ামে অনুষ্ঠিত উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মোহাম্মদ হুমায়ুন কবির এসপিপি-পিএসসি,  খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক জুয়েল চাকমা, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা প্রমূখ।

এসময় মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. ইলিয়াস মিয়ার সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ। এসময় আরো উপস্থিত ছিলেন সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি নিলোৎপল খীসা, সাধারণ সম্পাদক রতন কুমার শীল, মহালছড়ি পাইলট হাই স্কুলের প্রধান শিক্ষক, নিপুল বিকাশ খীসা, টুর্ণামেন্ট আয়োজক সংগঠনের নেতৃবৃন্দসহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সমূহের নেতৃবৃন্দও কর্মী সমর্থকবৃন্দ। মোট ২১টি দল নিয়ে অনুষ্ঠিতব্য টুর্ণামেন্টের উদ্বোধনী খেলায় স্থানীয় শেখ রাসেল ক্রীড়া চক্র ও চট্টগ্রামের রাউজান ৬৯ পাড়া বয়েজ ক্লাবের প্রতিদ্বন্দীতা করে।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, খেলাধূলা যুব সমাজকে বিপথগামীতা হতে রক্ষা করে এবং মন-মানসিকতার বিকাশ  ঘটায়। পরস্পর সৌভ্রাতৃত্ব সৃজন করে আর সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন মজবুত করে। এছাড়াও বক্তারা যুব সমাজকে সঠিক পথে চলে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাওয়ার পরামর্শ দেন।

বক্তারা আরও বলেন, বর্তমান সময়ে আমাদের দেশে যুব সমাজের একটি অতি ক্ষুদ্র অংশ কতিপয় চক্রান্তকারীদের খপ্পরে পরে ভুল পথে পা বাড়িয়েছে, যার কুফলও তারা ভোগ করছে। এমতাবস্থায় মহালছড়ি ছাত্র ও যুব সমাজ ঐক্যবদ্ধভাবে ফুটবল টুর্ণামেন্টের আয়োজন করে একটা সৃজনশীল, যুগান্তকারী সাহসীকতার পরিচয় দিয়েছে যা সকলের জন্য এবং এলাকার জন্য একটা উদাহরণ হতে পারে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইলিয়াস মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদক এবং টুর্ণামেন্ট আয়োজক সংগঠন উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: জিয়াউর রহমান সহ প্রমূখ। টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে চিত্ত বিনোদনের জন্য আয়োজন করা হয়েছিল স্থানীয় শিল্পকলা একাডেমির শিল্পীদের সমন্বয়ে এক মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

অত্রাঞ্চলের প্রিয় এই ফুটবল খেলা দেখার জন্য এদিন এলাকার সর্বস্থরের নারী পুরুষ, হাজার হাজার দর্শকের সমাগম হয় এলাকার ঐতিহ্যবাহী মহালছড়ি ষ্টেডিয়ামে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন