মহালছড়িতে চাঁদা আদায়কালে উপজাতীয় তিন চাঁদাবাজ আটক

Untitled-1 copy

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার কেঙ্গালছড়িতে চাঁদা আদায়কালে উপজাতীয় তিন চাঁদাবাজকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। এ সময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের রশিদ বই, চাঁদার টাকা, মোবাইল ফোন ও একটি নাম্বার বিহীন মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

আটককৃতরা হচ্ছে, মহালছড়ি উপজেলার কাপ্তাই পাড়ার বাসিন্দা মঙ্গল কান্তি চাকমার ছেলে কমল চাকমা(২৫), একই উপজেলার ক্যারেঙ্গানাল গ্রামের বাসিন্দা জগত চন্দ্র খীসার ছেলে প্রান্তি খীসা(৪৪) ও রাঙামাটির নানিয়াচর উপজেলার ভাঙামুড়া গ্রামের  প্রতিবন্ধক চাকমার ছেলে জতি চাকমা(৩৬)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা নিজেদেরকে ইউপিডিএফ-এর সাথে জড়িত বলে স্বীকার করেছে বলে জানিয়েছে নিরাপত্তা বাহিনীর একটি সূত্র।

নিরাপক্তা বাহিনীর সূত্র আরও জানায়, বুধবার বিকাল ৩টার দিকে উল্লেখিত তিন সন্ত্রাসী সোয়ান ফোমের একটি ট্রাককে গতিরোধের চেষ্টা করে ব্যর্থ হয়ে গুলতি মারতে মারতে ধাওয়া করে। ট্রাকটি খাগড়াছড়িতে কিছু পণ্য আনলোড করে রাঙামাটি যাচ্ছিল। স্থানীয় নিরাপত্তাবাহিনীর সদস্যরা ঘটনা টের পেয়ে সন্ত্রাসীদের ধাওয়া করে ধরে ফেলে। পরে তাদের তল্লাশী করে নগদ ২১ হাজার ৯১৭ টাকা, চাঁদা আদায়ের দুটি রশিদ বই, চাঁদার তালিকা, নাম্বার বিহীন একটি মোটরসাইকেল, চারটি মোবাইল সেট ও মারবেলসহ বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করে।

মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সেমায়ুন কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ব্যক্তিদের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে।

প্রসঙ্গত, ২৩ জানুয়ারি মহালছড়ি-রাঙামাটি সড়কের বেতছড়ি এলাকায় চাঁদার জন্য পাহাড়ি সন্ত্রাসীরা পণ্যবোঝাই দুটি ট্রাকে আগুন, দুই ব্যবসায়ীকে কুপিয়ে আহত করে, ৪টি পিকনিকের গাড়িতে লুটপাট চালায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন