ভিক্ষুকমুক্ত পানছড়ি ঘোষণা দিলেন জেলা প্রশাসক শহিদুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

খাগড়াছড়ির পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমের অক্লান্ত পরিশ্রমে বদলে গেছে পানছড়ির চিত্র। লেখাপড়া, খেলাধুলা, বিনোদন থেকে শুরু করে সব কিছুতেই তিনি এনেছেন আমুল পরিবর্তন।

উপজেলাকে ভিক্ষুকমুক্ত করার লক্ষে তাঁর অক্লান্ত পরিশ্রম ও আন্তরিকতার ফলেই আজ আমি পানছড়িকে ভিক্ষকুমুক্ত উপজেলা ঘোষণা করছি।

খাগড়াছড়ির পানছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে ভিক্ষুক পূণর্বাসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় ভিক্ষুকদের মাঝে বাছুর, আর্থিক পূঁজি, সামাজিক নিরাপত্তা ভাতা কার্ড ও পানছড়ি বাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারি টেউটিন বিতরণ কালে এসব কথা তুলে ধরেন খাগড়াছড়ি পার্বত্য জেলা প্রশাসক ও অনুষ্ঠানের প্রধান অতিথি মো. শহিদুল ইসলাম।

শনিবার (১৩ই অক্টোবর) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম এর সভাপতিত্বে আলোচনায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশেকুর রহমানের সঞ্চালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মনিরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য সতীশ চন্দ্র চাকমা, প্যানেল চেয়ারম্যান লোকমান হোসেন, উপজেলা আ’লীগ সভাপতি বাহার মিয়া, ইউপি চেয়ারম্যান নাজির হোসেন, কালা চাঁদ চাকমা, বিজয় চাকমা, কিরণ কিশোর ত্রিপুরা, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জয়নাথ দেব, যুগ্ম সম্পাদক বিজয় কুমার দেব প্রমুখ।

আলোচনা সভা শেষে ২৮জন ভিক্ষুকের মধ্যে ১৫জনকে বাছুর, ৩জনকে ১০হাজার টাকা করে নগদ প্রদান, ১০টি ঘর নির্মাণ, ৫৬বান্ডিল টেউটিন’সহ একজনকে শুকুর দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন