ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রুমায় মহান বিজয় দিবস পালিত

11

রুমা প্রতিনিধি:

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বিস্তারিত কর্মসূচি গ্রহণের মধ্য দিয়ে রুমায়  মহান বিজয় দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে শুকবার সকাল ৮ টায় রুমা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে উদ্বোধনের পর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মাঠ পরিদর্শণ করেন।

 বিস্তারিত কর্মসূচির অংশ হিসেবে বিভিন্ন বিদ্যালয় থেকে আসা শিক্ষার্থীরা দলে দলে নানান আকর্ষণীয় এক নৈপণ্যতায় শরীর চর্চা প্রদর্শণ করা হয়। তাছাড়াও বালক-বালিকাদের নানা ইভেন্টে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় রুমা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের চারি দিকে কানা-কানায় লোজনের জমায়েতের সমাগম যে কোন সময়ের অপেক্ষায় উপস্থিতির লক্ষণীয় ছিল। বিকাল চারটায় উপজেলা পরিষদ একাদশ বনাম নাগরিক একাদশ এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।

১২ টায় ১ মিনিটে মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বিজয় ৭১-এ শহীদের শ্রদ্ধা জানিয়ে প্রশাসনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের উদ্যোগে ফুলের শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। এবারে   বিজয় ৭১-এ শহীদের প্রতি ফুলের শ্রদ্ধাঞ্জলী দিয়েছেন উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রুমা থানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল, আঞ্চলিক রাজনৈতিক সংগঠন জনসংহতি সমিতি, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, রুমা সাংগু কলেজ, রুমা সরকারি উচ্চ বিদ্যালয়, শ্রমিক লীগ, রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, তৃতীয় শ্রেণি কর্মচারীক্লাব, বেসরকারি সংস্থা গ্রাউস, মারমা ইয়থ ওয়েফেয়ার এসোসিয়েশন, ঈগল স্পোর্টিং ক্লাব, কুকি-চীন জাতীয় উন্নয়ন সংগঠন(কেএনডিও), বড়–য়াপাড়া যুব পরিষদ, মারমা যুব কেন্দ্রীয় কমিটি সান ফ্লোওয়ার সোসাইটি।

 তবে উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের উদ্যোগে  শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনে কোন ফুল দেয়া হয় নি।

 সন্ধ্যা ৬ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে মুক্তি যুদ্ধাদের সম্বর্ধণা, আলোচনা ও পুরষ্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়। রাত পর্যন্ত স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন শিল্পীদের অংশগ্রহনে পরিবেশিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন