ব্যাংকের আয় বাড়াতে সেবা খাতে প্রযুক্তি ও ব্যবসা বাড়ানো পরিকল্পনা নেয়া হয়েছে : আশরাফ-উল আলম

Krissi bank news pic

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি :

বাংলাদেশ কৃষি ব্যাংক আঞ্চলিক ব্যবস্থাপক মোহাম্মদ আশরাফ-উল আলম বলেন, `ব্যাংকের কর্মকর্তাদের মানসিকতার পরিবর্তনের পাশাপাশি ব্যাংকের খেলাপী ঋণ আদায়ের উপর জোর দেওয়া হয়েছে। ব্যাংকের আয় বাড়াতে সেবা খাতে  প্রযুক্তি উন্নয়ন ও ব্যবসা বাড়ানো পরিকল্পনা নিয়েছে ব্যবস্থাপনা কর্তৃপক্ষ।’ বুধবার সকাল বান্দরবানের নাইক্ষ্যছড়িস্থ বাংলাদেশ কৃষি ব্যাংক শাখা পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সকাল ১০ টায় মোহাম্মদ আশরাফ-উল আলম নাইক্ষ্যংছড়ি কৃষি ব্যাংকে পৌঁছলে শুভেচ্ছা জানান ব্যাংক শাখার কর্মকর্তা-কর্মচারীরা। পরে তিনি ব্যাংকের কর্মকর্তা-কর্মচারী, এস.এম.ই ঋণ গ্রহীতাসহ জনসাধারণের সাথে মতবিনিময় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ কার্যক্রম পরিদর্শণ শেষে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি শাখায় ঋণ পুণ: তফশীলিকরণ, ঋণ আদায় কার্যক্রমে আরো গতিশীলতা আনতে কর্মকর্তা-কর্মচারীদের পরামর্শ দেন।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন শাখা ব্যবস্থাপক নির্মল কান্তি বড়ুয়া, দ্বিতীয় কর্মকর্তা রুৎফুল কুমার বড়ুয়া, সিরাজুল ইসলাম, পরিদর্শক কার্তিক কুমার ধর, সুবীর কান্তি পাল প্রমুখ।

উল্লেখ্য, গ্রাম-বাংলার অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যকে সামনে রেখে কৃষির সার্বিক উন্নয়নের মাধ্যমে দেশের খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জনের জন্য এই ব্যাংকের সৃষ্টি হলেও এটি অন্যান্য বাণিজ্যিক ব্যাংকের মতো সব ধরনের ব্যাংকিং কর্মকান্ড পরিচালনা করে আসছে। এই ব্যাংকটি কৃষি ঋণ বিতরণের পাশাপাশি বৈদেশিক বিনিময় ব্যবসা, বাণিজ্যিক ও কৃষিভিত্তিক শিল্প-প্রকল্প, প্রকল্পের চলতি মূলধন, এসএমই, পাইকারি ও খুচরা ব্যবসা, মাইক্রো ক্রেডিট, কনজ্যুমার ক্রেডিট এবং দারিদ্র্য বিমোচন কর্মকান্ড ইত্যাদি খাতে এই ব্যাংক ঋণ সহায়তা প্রদান করে থাকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন