থানচিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

DSC03160 (1) copy

থানচি প্রতিনিধ:

বন্য প্রানী ও পরিবেশ, বাঁচায় প্রকৃতি বাঁচায় দেশ এই প্রতিপাদ্য ও নানা কর্মসূচি মধ্যে থানচি উপজেলা প্রশাসন ও বনবিভাগের আয়োজনে বিশ্ব পরিবেশ দিবস ২০১৬ পালিত। এনজিও সংস্থা কারিতাস, খাদ্য নিরাপত্তা প্রকল্প ও হিউমেনিটারিয়ান দিবসের স্বতষ্ফুর্ত অংশগ্রহণ করে।

কর্মসূচি মধ্যে বর্ণাঢ্য র‌্যালি, বৃক্ষ রোপন ও আলোচনা সভা। রোববার সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে শুরু করে বাজার ঘুরে জনসেবা কার্যালয় গোল ঘরে শেষ করেন একটি বর্ণাঢ্য র‌্যালি শেষে যুব উন্নয়ন অধিদপ্তরে কার্যালয়ের প্রাঙ্গণের একটি বৃক্ষ রোপন করেন। পরের গোল ঘরে সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক নূর মোহাম্মদ সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা প্রধান অতিথি, মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মারমা, অফিসার ইনচার্জ মোহাম্মদ সিরাজুল ইসলাম,প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা, থানছি রেজ্ঞে সহকারী রেজ্ঞার মোহাম্মদ রেজাউল করিম, কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ কর্মকর্তা রতন জ্যোতি চাকমা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, প্রকৃতির অন্যতম উপাদান গাছপালা ও বন্যপ্রানী। জনগণের মাঝে জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে গাছ রোপন করে সবুজ-শ্যমল বাসযোগ্য পৃথিবীর ঘরে তোলার সম্ভব। জনগণকে এগিয়ে এসে পরিবেশ ও প্রাণী সংরক্ষণের মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন