বিলাইছড়িতে মারমা বোনদের ধর্ষণ, শ্লীলতাহানীর ঘটনায় বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার উদ্বেগ

 

প্রেস বিজ্ঞপ্তি

বিলাইছড়ির মারমা বোনদের উপর সংঘঠিত ধর্ষণ ও শ্লীলতাহানী, বাবা মায়ের হেফাজতের নামে জোড়পূর্বক অজ্ঞাতস্থানে নেয়া ও চাকমা রানীর উপর হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে দেশের শীর্ষ স্থানীয় মানবাধিকার সংগঠন বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা। সেই সঙ্গে ঘটনার সুষ্ঠু তদন্ত ও  হামলাকারীদের গ্রেফতার ও এর বিচার দাবি করছে সংস্থাটি।

গত ২২ জানুয়ারি গভীর রাতে রাঙামাটির বিলাইছড়িতে মারমা দুই বোন যৌন নিপীড়নের শিকার হন বলে অভিযোগ ওঠে। বড় বোনকে ধর্ষণ ও ছোট বোনকে যৌন নির্যাতন করা হয়। পরদিন তাদের রাঙামাটি সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে ১৫ ফেব্রুয়ারি হাসপাতাল থেকে পুলিশ ও সাদা পোষাকধারী দল জোড়পূর্বক তাদেরকে হেফাজতের নামে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। একই সাথে আহত হয় সেখানে অবস্থাররত চাকমা সার্কেলের রানি ও এক স্বেচ্ছাসেবী। রানি কোন রকম লেকের পানিতে লুকিয়ে নিজেকে রক্ষা করে।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার চেয়ারম্যান এডভোকেট সিগমা হুদা অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও জড়িত হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সংস্থার নির্বাহী পরিচালক মোস্তফা সোহেল বলেন, এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি আমরা। প্রশাসনে দায়িত্বে অবহেলা রত এসব জড়িত ব্যক্তিদের অবিলম্বে চিহ্নিত করে শাস্তির ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন