বিদ্যুতের আলো নেই পানছড়ির কয়েকটি গ্রামে

পানছড়ি প্রতিনিধি:

পানছড়ি উপজেলার প্রত্যন্ত এলাকাগুলোতে বিদ্যুতের আলো জ্বললেও উপজেলা সদরের নিকটস্থ কয়েকটি গ্রামে আজও পৌঁছেনি বিদ্যুতের আলো।

দীর্ঘ বছর ধরে সংযোগের আশ্বাস থাকলেও তা বাস্তবায়ন হতে আর কত বছর সময় লাগবে বা বৈদ্যুতিক খুঁটি আদৌ গ্রামগুলোতে যাবে কি না তা নিয়ে সন্দিহান এলাকাবাসী।

উপজেলার উল্টাছড়ি ইউপির ওমরপুর, মুসলিমনগর, রসুলপুর, আলী নগর, জিয়া নগরের কিছু অংশ ও উপজেলা সদরের পার্শ্ববর্তী মারমা অধ্যূষিত এলাকা যৌথখামার ও ফাতেমা নগর এলাকায় নেই বিদ্যুতের আলো। অথচ এসব এলাকার পার্শ্ববর্তী এলাকাগুলোতে রয়েছে বিদ্যুৎ সংযোগ।

তাই এলাকাবাসীর প্রাণের দাবি প্রধানমন্ত্রীর ঘোষণা মতে প্রত্যেকটি ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দেয়ার ঘোষণাটি বাস্তবায়ন করে গ্রামগুলোতে সহসাই বিদ্যুতায়ন করা হোক।

ভুক্তভুগি এলাকাবাসীর দাবি এলাকার কোমলমতি শিক্ষার্থীরা যেমনি বিদ্যুতের আলোয় লেখাপড়া করতে পারছে না তেমনি বিদ্যুতের নানা সুবিধা থেকে বঞ্চিত এলাকাবাসীরা।

এ ব্যাপারে পানছড়ি উপজেলায় কর্মরত বিদ্যুতের আবাসিক প্রকৌশলী হুমায়ুন কবির জানান, বিভিন্ন এলাকায় প্রকল্পের কাজ শুরু হয়েছে। পানছড়ির উল্লেখিত এলাকাগুলোকে প্রকল্পভুক্ত করার ব্যাপারে তিনি আন্তরিক বলে জানান।

খাগড়াছড়ি বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকোশলী মো. কামাল উদ্দিন জানান, এলাকাবাসী মিলে বিদ্যুৎ লাইন সংযোগের ব্যাপারে আবেদন করেন। বর্তমানে তিন পার্বত্য জেলায় উন্নয়ন প্রকল্পের কাজ চলছে ওই প্রকল্পে আপনাদের আবেদন নোট আকারে পাঠানো হবে। তাছাড়া তিনি সব ধরণের সহযোগিতার আশ্বাসও প্রদান করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিদ্যুতের আলো নেই পানছড়ির কয়েকটি গ্রামে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন