বিচ্ছিন্ন ঘটনার মধ্যদিয়ে দিঘীনালার তিন ইউপিতে নির্বাচন সম্পন্ন

IMG_20160423_112251

দীঘিনালা প্রতিনিধি:

খাগড়াছড়ির দীঘিনালায় দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া তিন ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচন চলাকালে উপজেলার মেরুং ও কবাখালী ইউনিয়ন পরিষদের তিনটি ভোট কেন্দ্রে মেম্বার প্রার্থীর কর্মী সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসব ঘটনায় কমপক্ষে ৯ জন আহত হয়েছে বলে জানা গেছে। নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে পুলিশ ও বিজিবি’র পাশাপাশি সেনাবাহিনী ও র‌্যাব টহল দিতে দেখা যায়।

শনিবার সকাল সাড়ে ১১ টার সময় ১ নং মেরুং ইউনিয়ন পরিদের ৬ নং ওয়ার্ডে মেম্বার প্রার্থী গিয়াস উদ্দিন ও হেলাল মিয়ার কর্মী সমর্থকদের মাঝে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনায় উভয় পক্ষের ৮ জন আহত হয়। আহতদের মধ্যে রয়েছে শুক্কুর আলম (৫০), রুবেল মিয়া (২১) , হাসান কাজী (৫৫), রেজাউল (৩৫), সুলতান গাজী (৬০) , মুন্জুর আলম (২২) ও আব্দুল করিম।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় ৩ নং কবাখালী ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডে মেম্বার পদপ্রার্থী আবুল বাশার মিন্টু ও নওশাদ আলীর কর্মী সমর্থদের মাঝেও জাল ভোট দেয়াকে কেন্দ্র করে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় আবুল বাশার মিন্টুর সমর্থক মোশারফ হোসেন আহত হয়। এসব ঘটনায় সংশ্লিষ্ট মেম্বার প্রার্থীরা পরষ্পর বিরোধী অভিযোগ করেছেন।

অপরদিকে একই ইউনিয়নে দুপুর ২ টার সময় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাহাঙ্গীর হোসেনকে অপহরণ করা হয়েছে বলে গুজব ছড়িয়ে হাচিনসনপুর এলাকায় ভোটার মাঝে আতংক সৃষ্টি করা হয় ।

এসময় ওই এলাকায় একটি মটর সাইকেল ও চিক্কুমনি চাকমার বসত বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। তবে কে বা কারা এ অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে তা ঘটনাস্থলে উপস্থিত প্রশাসনিক কর্মকর্তারা নিশ্চিত করে জানাতে পারেনি।

এদিকে দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা, মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরী জানিয়েছেন। এ তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনের আওয়ামী লীগ, বিএনপি, পিজেএসএস ও ইউপিডিএফ সমর্থিতসহ চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন