বিএনপির নেতা চাইথুই মারমাকে উদ্বার ও ইউপিডিএফকে নিষিদ্ধের দাবী

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

অপহৃত খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও মারমা সংগঠন ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক চাইথুই মারমাকে উদ্বার ও সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফকে নিষিদ্ধের দাবী জানিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি।

শনিবার (১০মার্চ) সকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলন থেকে এ দাবী জানান জেলা বিএনপির নেতৃবৃন্দ।
সাংবাদিক সম্মেলন থেকে দাবী আদায়ে আগামী সোমবার খাগড়াছড়িতে সচেতন জেলাবাসী ব্যানারে আহুত সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের প্রতি পুন:সমর্থন করে সফল করার পাশাপাশি গত ৬ মার্চ জেলার মানিকছড়িতে চাঁদা না দেওয়ায় অস্ত্রের মুখে অপহৃত মোবাইল কোম্পানী রবি-এয়ারটেলের চার টেকনিশিয়ানকে উদ্বার,পাহাড় থেকে অবৈধ অস্ত্র উদ্বার এবং সন্ত্রাসীদের গ্রেফতারের মাধ্যমে এ অঞ্চলের সকল মানুষের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের কাছে জোর দাবী জানানো হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী।
এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, ক্ষেত্র মোহন রোয়াজা, যুগ্ম সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক এম এন আবছার, আব্দুর রব রাজা ও ক্ষনি রঞ্জন ত্রিপুরা।

সাংবাদিক সম্মেলনে অভিযোগ করা হয়, ইউপিডিএফ সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে বিএনপির নেতা চাইথুই মারমাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। মোবাইল ফোনে ম্যাসেজ দিয়েও হুমকি দিয়েছে।

তারই ধারাবাহিকতায় গত ৪ মার্চ গভীর রাতে ইউপিডিএফ’র সন্ত্রাসীরা অস্ত্রের মুখে খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও মারমা সংগঠন ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক চাইথুই মারমাকে অপহরণ করে নিয়ে যায়। এ সময় অপহৃত চাইথুই মারমার স্ত্রী হ্লাহরী মারমা সন্ত্রাসীদের চিনে ফেলেন।

হ্লাহরী মারমার অভিযোগ, সাংবাদিক সম্মেলনে বিএনপির নেতৃবৃন্দ বলেন, পাহাড়ে খুন,গুম,চাঁদাবাজি,অপহরণ,মুক্তিপন আদায় নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কারো নিরাপত্তা নেই। পার্বত্য চট্টগ্রাম চুক্তির পর পাহাড়ে কয়েকটি সন্ত্রাসী সংগঠনের হাতে বহু মানুষ প্রাণ হারিয়েছে। অনেক মায়ের বুক খালি হয়েছে। শান্তিপ্রিয় পাহাড়ি-বাঙালি কেউই রেহায় পাচ্ছে না। রাষ্ট্র মানুষের নিরাপত্তা দিতে সম্পূণ ব্যর্থ। এ অঞ্চলের স্বাধীনতা ও সার্বভৌমত্বও আজ হুমকির মুখে।

সাংবাদিক সম্মেলনে নেতৃবৃন্দ অভিযোগ করেন, সারা দেশের মতো খাগড়াছড়িতে সরকার প্রশাসনকে দিয়ে মানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে। সংগঠনের নেতা চাইথুই মারমাকে উদ্বারের দাবীতে শনিবার (আজ) খাগড়াছড়ি জেলা বিএনপি দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করার কথা ছিল।

কিন্তু পুলিশ প্রশাসনের মৌখিক নির্দেশে আমরা সে কর্মসূচী পালন করতে পারিনি। বিএনপিকে শান্তিপূর্ণ কর্মসূচী পালনে বাধা দেওয়ার মধ্য দিয়ে প্রমাণিত হলো প্রশাসন সন্ত্রাসীদের পক্ষে।

খাগড়াছড়ি জেলা বিএনপি অবিলম্ভে অপহৃত জেলার রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও মারমা সংগঠন ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার আইন বিষয়ক সম্পাদক চাইথুই মারমাকে উদ্বারে প্রশাসনের কাছে জোর দাবী জানাচ্ছি।

অন্যথায় খাগড়াছড়ি জেলা বিএনপি আরো কঠোর কর্মসূচী ঘোষনা করতে বাধ্য হবে। সে সাথে আগামী সোমবারের সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ সফল করতে খাগড়াছড়ি জেলাবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা কামনা করা

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন