বান্দরবানে ‘বিশ্ব এইডস দিবস’ পালিত

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে।

শনিবার(১ ডিসেম্বর) সকালে দিবসটি উপলক্ষে বান্দরবান স্বাস্থ্য বিভাগের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সিভিল জেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সিভিল সার্জন ডা. অং শৈ প্রু মারমার সভাপতিত্বে বিশ্ব এইডস দিবসে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্ল। এ সময় অতিথি হিসাবে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ আবুল কালাম, অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান, সিনিয়র সাস্থ্য শিক্ষা কর্মকর্তা সা সুই চিং মারমা সহ আরও অনেকে ।

অনুষ্ঠানে অতিথিরা বিশ্ব এইডস দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং সকলকে মরনব্যাধি এইডস থেকে দূরে থাকার জন্য সচেতনমূলক নানা পরার্মশ প্রদান করেন ।

অতিথিরা আরও বলেন, নিজের মধ্য সচেতনতাবোধ বৃদ্ধি করতে হবে আগে। কারণ, প্রত্যেক কাজে তখনই সমৃদ্ধি বৃদ্ধি পায় যখন কোনো ব্যাক্তি নিজে সচেতন হয় । আমরা নিজেরা এই এইডস সম্পর্কে সচেতন হলে অন্যকে এই বিষয়ে সচেতন করা যাবে। কারণ, সামান্য একটা ভুলের জন্য ধ্বংস হয় একটি পরিবার, নেমে আসে অন্ধকারের কালো ছায়া । অবৈধ যৌন মিলনের কারণে সৃষ্টি হচ্ছে মরনব্যাধি এইডস, প্রতি বছরই যার কারণে মারা যাচ্ছে অনেক মানুষ । তাই সকলের মাঝে সচেতনতা বৃদ্ধি করে বাংলাদেশকে এইডস মুক্ত করার আহ্বান জানানো হয় ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন