বান্দরবানে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৪১২ পরিক্ষার্থী অনুপস্থিত

jamir Bandarban student pic-23.11

নিজস্ব প্রতিবেদক:
বান্দরবানে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা রবিবার থেকে শুরু হয়েছে। জেলায় ৩৭টি কেন্দ্রে প্রাথমিকে ৭৫৫২ জন ও ইবতেদায়ীতে ৬০৪ জন পরীক্ষার্থীসহ সর্বমোট ৮১৫২ পরীক্ষার্থীর মধ্যে ৭৭৪৪ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। ছাত্রদের থেকে ২৭৮ জন বেশী ছাত্রী পরিক্ষায় অংশ নিয়েছে। ৪১২ জন পরিক্ষার্থী অনুপস্থিত জানিয়েছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস।

জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় বান্দরবান সদর উপজেলার ৯টি কেন্দ্রে ১ হাজার ৮৮৬ জন শিক্ষার্থী ছিল। এদের মধ্যে ৯৪৯ জন ছাত্র ও ৯৩৭ জন ছাত্রী রয়েছে।

লামা উপজেলায় ১১ কেন্দ্রে দুই হাজার ৪৯৯ জন পরীক্ষার্থীর মধ্য এক হাজার ১৫৫ জন ছাত্র ও এক হাজার ৩৪৪ জন ছাত্রী রয়েছে। আলীকদম উপজেলার ৩টি কেন্দ্রে ৯৬৩ জন পরীক্ষার্থীর মধ্য ৪৭১ জন ছাত্র ও ৫২২ জন ছাত্রী রয়েছে। নাইক্ষংছড়ি উপজেলার ৬ কেন্দ্রে এক হাজার ৫৩৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৬২ জন ছাত্র ও ৬৯৭ জন ছাত্রী রয়েছে।

রোয়ংছড়ি উপজেলার ৪টি কেন্দ্রে ৫০৮জন পরীক্ষার্থীর মধ্যে ২৬০ জন ছাত্র ও ২৪৮ জন ছাত্রী রয়েছে।
রুমা উপজেলার ১টি ৩৬৮ জন শিক্ষার্থীর মধ্যে ১৯৯ জন ছাত্র ও ৫৬৯ জন ছাত্রী রয়েছে। থানছি উপজেলায় ২টি কেন্দ্রে ৩৬৮ জন পরীক্ষার্থীর মধ্য ২০০ জন ছাত্র ১৫০ জন ছাত্রী রয়েছে। প্রতিটি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। আগামী ৩০ নভেম্বর এ পরীক্ষা শেষ হবার কথা রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন