বান্দরবানে আবার আ. লীগের অবরোধ কর্মসূচি

Bandarban pic-18.6

স্টাফ রিপোর্টার:

দু‘দিন শিথিল করার পর আওয়ামী লীগ রোববার থেকে বান্দরবানের চার উপজেলায় আবারো অবরোধ কর্মসূচির ডাক দিয়েছে। সদর উপজেলা আওয়ামী লীগ নেতা মং পু মারমাকে অপহরণের প্রতিবাদে গত বুধবার থেকে অনির্দিষ্টকালের অবরোধের কর্মসূচি দেওয়া হলেও শুক্রবার ও শনিবার তা শিথিল রাখা হয়।শনিবার সকালে দলীয় কার্যালয়ে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন ডেকে পুনরায় অবরোধের এ ঘোষণা দেন আওয়ামী লীগ নেতা এ কে এম জাহাঙ্গীর।

তিনি জানান, জেলার সাতটি উপজেলার মধ্যে লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং বান্দরবান সদর উপজেলার সদর ইউনিয়ন, সুয়ালক এবং টংকাবতী অবরোধের আওতামুক্ত থাকবে। সদর উপজেলার কুহালং ও রাজবিলা ইউনিয়ন এবং রুমা, রোয়াংছড়ি এবং থানচি উপজেলায় সড়ক ও নৌপথে অবরোধ চলবে। আওয়ামী লীগ নেতারা বলছেন, সুযোগ দেওয়া সত্ত্বেও অপহৃত দলীয় নেতাকে মুক্তি না দেওয়ায় তারা আবারো অবরোধ কর্মসূচি দিতে বাধ্য হয়েছেন।

গত ১৩ জুন রাতে সদর উপজেলার জামছড়ি মুখপাড়া থেকে সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মং পু মারমাকে অপহরণ করা হয়। গত পাঁচ দিনেও তার কোনো সন্ধান মেলেনি। আওয়ামী লীগ এ অপহরণের জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবেলার ঘোষণা দিয়েছে। তবে এ অপহরণের সঙ্গে কোনো সংলিষ্টতা নেই দাবি করে বিবৃতি দিয়েছে জনসংহতি সমিতি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন