বান্দরবানের ২৬টি ভোট কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে: নির্বাচন কমিশন

ইউনিয়ন পরিষদ নির্বাচন

স্টাফ রিপোটার:

বান্দরবান জেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৬ ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তা পাঠাতে সামরিক হেলিকপ্টার ব্যবহার করা হবে। এ সব এলাকা দূর্গম ও ভাল সড়ক যোগাযোগ ব্যবস্থা গড়ে না উঠায় হেলিকপ্টার ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন।

বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান জানান, তৃতীয় দফায় ভোট গ্রহণ কর্মসূচীর আওতায় আগামী ২৩ এপ্রিল নির্বাচনকে সামনে রেখে থানচি উপজেলার ১৮টি এবং রুমা উপজেলায় ৮টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তা পাঠাতে সামরিক হেলিকপ্টার ব্যবহার করা হবে। তবে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে মোট ৩১ কেন্দ্রে সামরিক হেলিকপ্টার পাঠানোর পরিকল্পনা ছিল। ভোটার তালিকার ত্রুটির কারণে আলীকদম উপজেলায় নির্বাচন স্থগিত থাকায় দুর্গম পাঁচ কেন্দ্রে হেলিকপ্টার পাঠানোর দরকার হচ্ছে না বলে জানা তিনি।

অন্যদিকে সীমানা সংক্রান্ত জটিলতায় বন্ধ রাখা হয়েছে বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের নির্বাচন। এ ছাড়া নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম, সদর ও সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের মেয়াদ শেষ না হওয়ায় এবার ওই উপজেলার শুধু বাইশারি ও দোছড়ি ইউনিয়নে নির্বাচন হচ্ছে।

উল্লেখ্য, বান্দরবানের তিন উপজেলার দুর্গম কয়েকটি ইউনিয়নে এখনো সড়ক যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠেনি। ঐসব এলাকার জনসাধারন পায়ে হেটে অথবা নৌযানে চলাচল করে থাকে। নির্বাচন, জাতীয় টিকাদান কর্মসূচী (ইপিআই), পোলিও টিকা খাওয়ানোসহ গুরুত্বপূর্ণ কর্মসূচীতে হেলিকপ্টার ব্যবহার হয়ে আসছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন