বাঙালী ছাত্র পরিষদের দুগ্রুপের পর মাঠে নামলো সমঅধিকার: ২১ মে সকাল-সন্ধ্যা অবরোধের ডাক

সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক:

আগামী ২১ মে খাগড়াছড়ি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ ও সমাবেশ আহ্বান করেছে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন। সমঅধিকার আন্দোলন খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক মোশারফ হোসেনের গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচী ঘোষণা করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘এ অঞ্চলের চাঁদাবাজী, খুন, অপহরণ ও মুক্তিপণ আদায় এবং সর্বশেষ মোটর সাইকেল চালক সাদেকুলকে নৃশংসভাবে হত্যাসহ সকল হত্যার প্রতিবাদে এবং সশস্ত্র সন্ত্রাসীদের নিকট থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবীতে আগামী ২১ মে রোজ রবিবার সকাল-সন্ধ্যা সমগ্র খাগড়াছড়ি জেলায় সড়ক অবরোধ ও সকাল ১০ঘটিকায় খাগড়াছড়ির জেলা শহরের মুক্তমঞ্চে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, রোগী বহনকারী এম্বুলেন্স, সংবাদপত্র বহনকারী গাড়ী ও ফায়ার সার্ভিস এই অবরোধের আওতামুক্ত থাকবে বলে এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

 উল্লেখ্য, একই দাবীতে একই দিন খাগড়াছড়িতে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের দুই অংশ পৃথক পৃথকভাবে হরতাল ও মহাসমাবেশ ডেকেছে। এক গ্রুপের ডাকা হরতাল কর্মসূচী মধ্যে সমঅধিকার কিভাবে সমাবেশ করবে জানতে চাইলে জেলা সমঅধিকারের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বলেন, আমরা বাইরে থেকে লোক আনবো না। স্থানীয়ভাবে যারা আছে তারাই পায়ে হেঁটে সমাবেশে অংশ নেবে।

কিন্তু ঐ একই স্থানে ছাত্র পরিষদের আরেকটি গ্রুপ সমাবেশ ডেকেছে। সে বিষয়ে তার দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, বিষয়টি আমাদের জানা নেই। আমরা আমাদের মতো আবেদন করেছি। অনুমতি পেলে সমাবেশ করবো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন