বাঘাইছড়িতে পার্বত্য চট্রগ্রামের গণহত্যা দিবস উপলক্ষে পিবিসিপি’র আলোচনা সভা

20160429_174033 copy

বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় পার্বত্য চট্রগ্রামের গণহত্যা দিবস উপলক্ষে শুক্রবার বিকাল ৫টা পিবিসিপি‘র আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তারা বলেন, ২৯শে এপ্রিল ১৯৮৬ ইং দিঘিনালা, পানছড়ি, মাটিরাঙ্গাসহ পার্বত্যঞ্চলের বিভিন্ন উপজেলাতে সন্তু লারমার সন্ত্রাসিরা নিরিহ বাঙালিদের উপর ঝাপিয়ে পরে অসংখ বাঙালিদের হত্যা ও ঘরবাড়ি জ্বালিয়ে দেয়।

তারা বলেন, সেই সময় থেকে এই দিবসটিকে পার্বত্য বাঙালিরা গণহত্যা দিবস হিসেবে পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ বাঘাইছড়ি উপজেলা ও বাঘাইছড়ি পৌর শাখার উদ্ধ্যোগে দোয়া ও আলোচনা সভার আয়োজন করে। এতে নেতৃবৃন্দগণ সন্তু লারমা ও তার দোষরদের বিচারের কাঠগড়ায় দার করাতে প্রশাসন ও সরকারের দৃষ্টি কামনা করেন। পরে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করেন।

সভায় কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল কাইয়ুম প্রধান অতিথি ও বাঘাইছড়ি উপজেলার সভাপতি আবছার হোসেনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সিনিয়রসহ সভাপতি বাঘাইছড়ি উপজেলা লোকমান হোসেন, নুর উদ্দিন, বাঘাইছড়ি পৌর সভাপতি মো. খোরশেদ আলম, পৌর সাধারণ সম্পাদক নুরুল আলম রুবেল, কলেজ সভাপতি, কাচালং কলেজের সাংগঠনিক সম্পাদক মাসুদ মহিউদ্দিন রানাসহ আরো অনেকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন