বাইশারীতে বৌদ্ধ ভিক্ষু হত্যায় ৩জনের ৫দিনের রিমান্ড

Bandarban copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বৌদ্ধ ভিক্ষু মং শৈ উ চাক হত্যার ঘটনায় সন্দেভাজন আটককৃত তিনজনকে ৫ দিনের রিমান্ড নিয়েছে পুলিশ। সোমবার দুপুরে পুলিশ আটককৃত তিনজনকে বান্দরবান অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রে আবু হানিফের আদালতে হাজির করে। আদালত হত্যার রহস্য উদঘাটনে পুলিশের আবেদনের প্রেক্ষিতে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছে।

আটকেরা হলেন, স্থানীয় চাক সম্প্রদায়ের হ্লাামং চাক (৩২) এবং মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক জিয়া উদ্দিন (২৮) ও রহিম (২৯)। ঘটনার সত্যতা নিশ্চিত করে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসআই আনিসুর রহমান জানান, বাইশারী চাকপাড়া বৌদ্ধ বিহারের ভিক্ষু মংসই উ (৭০) গলা কেটে হত্যার ঘটনায় আটককৃতদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হয়।আদালত তিনজনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, গত শনিবার রাতের কোনো এক সময়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের উপর চাকপাড়া বৌদ্ধ বিহারের ভিতর ভিক্ষু ম শৈ উ চাক (৭৮) কে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ভিক্ষু’র ছেলে চিংসাউ চাক শনিবার সন্ধ্যায় নাইক্ষ্যংছড়ি থানায় একটি হত্যা মামলা দায়ের করে। খুনে জড়িত সন্দেহে শনিবার রাতে স্থানীয় চাক সম্প্রদায়ের একজনসহ মিয়ানমারের দুই রোহিঙ্গা নাগরিককে আটক করে পুলিশ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন