বাইশারীতে পিএসসি ও এবতেদায়ী সমাপনী পরীক্ষা: ১ম দিনেই অনুপস্থিত ৫০

img_5539-copy

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠিত পিএসসি ও এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু হয়েছে। রবিবার সকাল ১১ টার সময় শুরু হওয়া সমাপনী পরীক্ষায় প্রথম দিনেই অনুপস্থিত রয়েছে ৫০ জন পরীক্ষার্থী।

কেন্দ্র সচিব বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু শ্রীবাস চন্দ্র দাশ বলেন, প্রাথমিক শিক্ষা সমাপনীতে ৪৩৬জন পরীক্ষার্থী এবং এবতেদায়ী শিক্ষা সমাপনীতে ১০৭জন পরীক্ষার্থী অংশগ্রহণের কথা ছিল। তবে অংশ নিয়েছেন প্রাথমিক এ ৪০৩ জন এবং এবতেদায়ীতে ৮৬ জন বাকী পরীক্ষার্থীরা অনুপস্থিত রয়েছে। অংশগ্রহণকারীদের মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনীতে ছাত্র ১৬৭ জন, ছাত্রী ২৩৬ জন এবং এবতেদায়ীতে ছাত্র ৪৯জন, ছাত্রী সংখ্যা ৩৭ জন।

হল সুপার নাইক্ষ্যংছড়ি মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংসৈঅং মার্মা বলেন, সুষ্ঠ ও সুন্দর পরিবেশে কোনরকম বিশৃঙ্খলা ছাড়া নকল মুক্ত পরিবেশে পরীক্ষা চলছে। হল সহ সুপার ফাত্রাঝিরি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুর রহিম বলেন, সঠিক দায়িত্ব পালনের জন্য তিনি সর্বদা সচেষ্ট। কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটলে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।

সরজমিনে এই প্রতিবেদক পরীক্ষা কেন্দ্র ঘুরে দেখা যায় সুষ্ঠ ও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এতে নিরাপত্তার দায়িত্ব রয়েছেন পুলিশ বাহিনীর সদস্যরা।

এছাড়া উক্ত সমাপনী পরীক্ষায় ইউএনওর প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন একটি বাড়ী একটি খামার প্রকল্পের উপজেলা কো-অডিনেটর মোঃ মহি উদ্দিন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন