জঙ্গীদের উত্থান একটি দেশী-বিদেশী ষড়যন্ত্র- সামসুল আরেফিন

20160831_122713 copy

লংগদু প্রতিনিধি:

মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা অনুযায়ী জনসাধারণ, জনপ্রতিনিধি বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের অংশগ্রহণে রাঙামাটির লংগদু উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকাল এগারটায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক ‘গণশুনানী’র আয়োজন করা হয়।  গণশুনানীতে সভাপতিত্ব করেন লংগদু উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ। প্রধান অতিথি ছিলেন রাঙামাটি জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের প্রতি খেয়াল রাখতে হবে। তারা যেন কোন জঙ্গীবাদ বা সন্ত্রাসী কর্মকাণ্ডের দিকে ঝুঁকে পড়তে না পারে। বাংলাদেশে জঙ্গীবাদের উত্থান একটি দেশী-বিদেশী ষড়যন্ত্র।  তিনি বলেন,  লংগদুতে গণশুনানীতে এসে আপনাদের অনেকগুলো সমস্যার কথা শুনলাম। এরমধ্যে মৎস্য অভয়াশ্রম স্থাপনের সমস্যাটি গুরুত্বপূর্ণ। এটি যেখানে স্থাপন করলে বেশি মৎস্য উৎপাদন ও প্রজনন হবে সে ব্যাপারে সকলে মিলে আলাপ-আলোচনার ভিত্তিতে সেখানেই স্থাপন করা হবে। যাতে সকলেই উপকৃত হয়। লংগদুতে বিদ্যুৎ সমস্যা নিয়ে তিনি বলেন, এই সমস্যাটি একদিনে সমাধান করা যাবে না। বিদ্যুৎ বিভাগের সাথে আলোচনা করে কিভাবে সমস্যা উত্তোরণ করা যায় সে মতে উদ্যোগ নিতে হবে। এ প্রসঙ্গে তিনি আরো বলেন, খাগড়াছড়িতে একটি বিদ্যুৎ উপ-কেন্দ্র নির্মানের কাজ চলছে এটি সম্পন্ন হতে আরো দু’বছর সময় লাগতে পারে। তার আগপর্যন্ত বিকল্প ব্যবস্থা হিসেবে সৌর বিদ্যুৎ ব্যবহার করা যেতে পারে।

জেলা প্রশাসক সামসুল আরেফিন আরো বলেন, সম্প্রতি লংগদু উপজেলার পূর্বদিকে যে সকল এলাকায় বন্যহাতির উপদ্রব রয়েছে তার জন্য সকলের সম্মিলিত প্রচেষ্টায় হাতির উৎপাত থেকে রক্ষা পাওয়া যায় এমন একটি উদ্যোগ গ্রহণ করা হবে।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আইবুল ইসলাম, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল বারেক সরকার, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, লংগদু সদর ইউনিয়নের চেয়ারম্যান কুলিন মিত্র চাকমা (আদু), কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান মো. গোলাম মোস্তফা, বগাচতর ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রশীদ।

এছাড়াও উপস্থিত ছিলেন রাঙামাটি মৎস্য কর্পোরেশনের লংগদু উপজেলা শাখার কর্মকর্তা মো. আকবর হোসেন,  মাইনীমুখ মডেল হাই স্কুল প্রধান শিক্ষিকা রোফিকুন্নেছা রোজি, লংগদু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবি রঞ্জন চাকমা, মাইনীমুখ আলিম মাদ্রাসার সহকারী প্রিন্সিপাল রেজাউল হক, লংগদু উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. তৈয়ব আলী, কাট্টলী মৎস্যজীবি সমবায় সমিতির সেক্রেটারী তপন দাশ রবি, ব্যবসায়ী মো. রাকিব হাসান প্রমূখ।

এতে থানা অফিসার ইনচার্জ মো. মোমিনুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য বিভাগে কর্মকর্তা ডাক্তার বিশ্বজিৎ মহাজন, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান সহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, হেডম্যান শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, গণমাধ্যমের কর্মী ও বিভিন্ন এলাকার জন সাধারণ এসময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন