বর্ণাঢ্য আয়োজনে পানছড়িতে মৎস্য সপ্তাহ ১৭ শুরু

 

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় এক বর্ণ্যঢ্য আয়োজনের মধ্যে দিয়ে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ ১৭। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল “মাছ চাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ”। এউপলক্ষে সপ্তাহব্যাপী নানা কর্মসূচী হাতে নিয়েছে উপজেলা মৎস্য অধিদপ্তর।

বুধবার সকাল দশটা থেকে এক প্রানবন্ত র‌্যালীর মধ্যে দিয়ে শুরু হয় জাতীয় মৎস্য সপ্তাহের সূচনাপর্ব। ব্যানার ও ফেস্টুন সহযোগে র‌্যালীটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ পুকুরে পোনা মাছ অবমুক্তকরণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল হাশেমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা। এসময় স্বাগত বক্তব্য প্রদান করে উপজেলা মৎস্য কর্মকর্তা (ভা.) প্রিয় কান্তি চাকমা।

যুব উন্নয়ন অধিদপ্তরের ক্রেডিট সুপারভাইজার মো. গিয়াস উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. আ. জব্বার, যুব উন্নয়ন কর্মকর্তা উষা মগ, সমবায় কর্মকর্তা রত্ন কান্তি রোয়াজা, পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. বাবুল হোসেন, আইসিটির উপজেলা সহকারী প্রোগ্রামার বাবলী খীসা, ২নং চেংগী ইউপি চেয়ারম্যান কালাচাদ চাকমা ও ৩নং সদর পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন।

এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় শতাধিক মৎস্য চাষী এতে অংশ নেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন