বন্যায় ক্ষতিগ্রস্ত ও বসতবাড়ি হারানো পাশে চকরিয়া পৌর বিএনপির অর্থ সম্পাদক


চকরিয়া প্রতিনিধি
কক্সবাজারের চকরিয়ায় টানা ভারি বর্ষণ ও উজান থেকে মাতামুহুরী নদীতে নেমে আসা পাহাড়ী ঢলের বন্যায় প্লাবিত হয়ে একাকার হয়ে যায় উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা। নদীগর্ভে বিলীন হয়ে যায় অসংখ্য বসতি। পানি বন্দি হয়ে পড়ে প্রায় চার লক্ষাধিক জনগোষ্টি । এতে বন্যায় চকরিয়া পৌরসভা ৯নংওয়ার্ডের এলাকাসমূহে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে মরহুম আলহাজ মাষ্টার আলতাফ হোসেন ফাউন্ডেশন এর উদ্যোগে চকরিয়া পৌরসভা বিএনপির অর্থ সম্পাদক বিশিষ্ট সমাজ সেবক, মোহাম্মদ সেলিম বন্যা দুর্গত পানি বন্ধী ৩শতাধিক পরিবারকে নগদ ৫০০ শত টাকা করে এবং নদীগর্ভে বিলীন হয়ে যাওয়া প্রত্যেক পরিবারকে ১০০০ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা ও চাউল বিতরন করেন।

এ সময় উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা ৯নং ওয়ার্ড় বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আলম কন্ট্রাক্টার, চকরিয়া পৌর যুবদলের সভাপতি মাহমুদুল করিম, সাধারন সম্পাদক শহিদুল হক, ৯নং ওয়ার্ড় বিএনপির সাংগঠনিক সম্পাদক আমীর আলী, সাবেক সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন, যুগ্ম সম্পাদক আবু তাহের সর্দার ও মো. শাহাজাহান,পৌর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি বাহাদুর আলম, পৌর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল ইসলাম সুমন, ৯নংওয়ার্ড় যুবদলের আহবায়ক মিজানুর রহমান বাদশা, পৌর যুবদলের সহ-সাধারন সম্পাদক জমির উদ্দিন মনু, অর্থ সম্পাদক ফারুক রানা, পৌর শ্রমিকদল নেতা দিদারুল ইসলাম, ৯নংওয়ার্ড় যুবদলের যুগ্ম আহবায়ক যথাক্রমে মোঃ এরশাদ, জাহাঙ্গীর আলম, মুবিনুল হক, স্বেচ্ছাসেবকদলের সভাপতি জাহেদুল ইসলাম, ৯নংওয়ার্ড় শ্রমিক দলের সাধারন সম্পাদক আব্দু শুক্কুর, সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম, যুবদল নেতা হেলাল উদ্দিন, আক্তার আহমদ সহ অসংখ্য নেতৃবৃন্দ।

সমাজসেবক মো. সেলিম জানিয়েছেন, তিনি বিগত কয়েক বছর ধরে ৯নং ওয়ার্ডের জনসাধারণের যেকোন দুর্যোগে ও সমস্যাদিতে নি:স্বার্থভাবে সহায়তা দিয়ে আসছেন। একইভাবে বর্তমান দুর্যোগপূর্ণ মুহুর্তে বন্যা কবলিত ও নদীভাঙ্গন পরিবারের জন্য প্রায় দেড় লক্ষাধিক টাকা প্রাথমিকভাবে নগদে সহায়তা প্রদান করেছেন। তিনি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুত সময়ে স্থায়ী বেড়িবাধ নির্মাণ করে এলাকার জনগোষ্টীকে রক্ষা করার আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন