বঙ্গবন্ধুকে হত্যা ও ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা: চকরিয়া উপজেলা আ’লীগ সভাপতি জাফর আলম

Chakaria Pc 26-08-2016 copy

চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, ১৫ আগস্টে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্ব-পরিবারে হত্যা ও ২১ আগস্টে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা চেষ্টার ঘটনাটি একই সূত্রে গাঁথা। ঘটনার পেছনে জড়িতরাও একই চক্র। জাতির পিতাকে হত্যা করে বাংলাদেশকে একটি অভিভাবকহীন এবং শেখ হাসিনাকে হত্যা করে আওয়ামীলীগকে নেতৃত্বহীন করতে চেয়েছিলো তারা। কিন্তু তাদের সেই দিবা স্বপ্ন বাঙালি জাতি পূরণ হতে দেয়নি।

শুক্রবার সকালে চকরিয়া উপজেলা যুবলীগের উদ্যোগে আয়োজিত জাতীয় শোক দিবস ও গ্রেনেড হামলা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চকরিয়া উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম শহীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা কাউছার উদ্দিন কছিরের সঞ্চালনায় চকরিয়া পুরাতন এসআলম কাউন্টারস্থ জনতা শপিং সেন্টার মিলনায়তনে অনুষ্টিত সভায় প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান আরো বলেন, স্বাধীনতা বিরোধী খুনী মোস্তাকের অনুসারী নেতাদের চরিত্র সম্পর্কে নেতাকর্মীদেরকে সজাগ থাকতে হবে। একই সাথে তাদের সকল অপতৎপরতা রুখতে যুবলীগের নেতাকর্মীদেরকে ইস্পাত কঠিন ভুমিকা পালন করতে হবে।

অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সহ-সভাপতি এডভোকেট শহীদুল্লাহ চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা যুবলীগের সহ-সভাপতি জিএম আবুল কাশেম, যুগ্ম সম্পাদক মো.শহীদুল্লাহ, সাংগঠনিক সম্পাদক জাহেদ ইফতেখার, সহ-অর্থসম্পাদক আশরাফ উদ্দিন আহমদ, জেলা যুবলীগের সদস্য ও কক্সবাজার শহর যুবলীগের সভাপতি শোয়াইব ইফতেখার, জেলা যুবলীগের সদস্য ও চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু তপন কান্তি দাশ।

বক্তব্য রাখেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, জেলা আওয়ামীলীগ নেতা লায়ন কমর উদ্দিন আহমদ, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এসএম জাহাংগীর আলম বুলবুল, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল, জেলা আওয়ামীলীগ নেতা খালেদ মাহমুদ মিঠুন প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফজলুল করিম সাঈদী, ছৈয়দ আলম কমিশনার, আওয়ামীলীগ নেতা আমিনুর রশিদ দুলাল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম, মাতামুহুরী আওয়ামীলীগের সহ-সভাপতি মকছুদুল হক ছুট্টো, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি সাবেক প্যানেল মেয়র জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি ওয়ালিদ মিল্টনসহ আরো অনেকে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন