বঙ্গবন্ধুকে অস্বীকার করা মানে বাংলাদেশকে অস্বীকার করা: নবগঠিত উপজেলা গুইমারা’তে বক্তারা

নিজস্ব প্রতিনিধি:

শোক র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছড়িতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। সোমবার সকালে জেলার নব গঠিত গুইমারা  উপজেলার হাই স্কুলে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পন করা হয়। পরে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিতে সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব সংগঠনের হাজারো মানুষ অংশ নেন। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিএম মশিউর রহমানের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যানের মধ্যে গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জোবায়েরুল হক, গুইমারা কলেজের অধ্যক্ষ মো. নাজিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা, খাগড়াছড়ি দক্ষিনাঞ্চল প্রেস ক্লবের সহ-সভাপতি মোঃ আব্দুল আলী প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অস্বীকার করা মানে বাংলাদেশকে অস্বীকার করা। তাই মুজিবের বাংলায় সব রাজাকারদের ফাঁসি রায় কার্যকর করা হবে বলেও মন্তব্য করেন বক্তারা। এসময় সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান বক্তারা।

পরে শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার তুলে দেন অতিথিরা। এসময় গুইমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহাঙ্গির আলম, গুইমারা মাদ্রাসার সুপার মাওলানা মো. জয়নাল আবেদিন, বীর মুক্তিযোদ্ধা মো. শাহ আলমসহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন