প্রধান শিক্ষকের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য করায় সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

pic-gar-ramu-2-copy

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার জেলার রামুর কচ্ছপিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল আমিন কোম্পানীর বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে গর্জনিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। সোমবার দুপুরে বিদ্যালয় সংলগ্ন সড়কে এ কর্মসূচী পালিত হয়। প্রায় ঘন্টা ব্যাপি মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে কয়েক’শ ছাত্র-ছাত্রী ‘নুরুল আমিনের শাস্তির দাবী জানান এবং তাদের ‘প্রিয় শিক্ষকের কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে’ সহ নানা শ্লোগান দেন।

বিক্ষোভ সমাবেশে গর্জনিয়া উচ্চ বিদ্যালয় ছাত্রলীগ কমিটির সভাপতি মোহাম্মদ ইকবাল বলেন, একজন প্রধান শিক্ষকের মর্যাদা ক্ষুন্ন করে নুরুল আমিন বড়ই ভুল করেছে। এ ঘটনায় আমরা হতাশ ও মর্মাহত। অবিলম্বে আমরা তার এ ধরণের অযৌক্তিক বক্তব্য প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী নাহিদা আক্তার বলেন, প্রধান শিক্ষক বাবার মতো। তিনি গুরুজন। উনার অসম্মান মানে আমাদের অসম্মান। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

একই শ্রেণির তুষার শর্মা বলেন, গত নির্বাচনে নুরুল আমিনকে জনগণ বয়কট করেছে। তার বিরুদ্ধে মানবপাচার, নারী ব্যবসা, সনাতন ধর্মাবলম্বীদের জমি দখল, সার পাচার, পাহাড় কেটে পরিবেশের ক্ষতিসাধন, নারী এনজিও কর্মীকে মারধর, রেঞ্জ কর্মকর্তা এবং সাংবাদিককে লাঞ্ছিতসহ নানা অভিযোগ আমরা পত্রপত্রিকায় পড়েছি। এমন খারাপ লোক কিভাবে একজন প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতির বিরুদ্ধে অশালীন বক্তব্য রাখতে পারে?

উল্লেখ্য, গত শনিবার (৫ নভেম্বর) গর্জনিয়া বাজার এলাকায় কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের রাজপথে নামিয়ে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও সাবেক চেয়ারম্যান নুরুল আমিন এক কথিত প্রতিবাদ সভায় গর্জনিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএইচএম মনিরুল ইসলাম ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি, গর্জনিয়া ইউপির সাবেক চেয়ারম্যান তৈয়ব উল্লাহ চৌধুরীকে উলঙ্গ করে মারধরের হুমকি দেন।

কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয় সূত্র জানায়, অত্র বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র স্থাপনের বিরুদ্ধে গর্জনিয়া উচ্চবিদ্যালয় কর্তৃপক্ষ ষড়যন্ত্র করছে। এর নিন্দা জানাতে প্রতিবাদ সভা করা হয়েছিল।

অন্যদিকে গর্জনিয়া উচ্চবিদ্যালয় পরিচালনা পর্ষদের শিক্ষক প্রতিনিধি সুকুমার বড়ুয়া বলেন, ঐতিহ্যবাহী ও প্রাচীন গর্জনিয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র স্থাপন যখন চূড়ান্ত পর্যায়ে, তখনই নুরুল আমিন কোম্পানি অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে। সে শিক্ষা ব্যবস্থাকেই বিতর্কিত করার অপচেষ্টা চালাচ্ছে। আর কেন্দ্র স্থাপনের বিষয়ে নিয়ম অনুযায়ী চূড়ান্ত সিদ্ধান্ত নিবে চট্টগ্রাম মাধ্যমিক শিক্ষা বোর্ড। এটা নিয়ে অন্যজনকে দায়ি করে প্রতিবাদ সভা করলে কিছুই হবে না।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন