প্রধানমন্ত্রীর উপহার রাঙামাটি পাবলিক কলেজ বাসের যাত্রা শুরু

Rangamati Pablic college bas pic01

স্টাফ রিপোর্টার:
প্রধানমন্ত্রী উপহার রাঙামাটি পাবলিক কলেজ বাসের যাত্রা শুরু হয়েছে। রবিবার সকালে বাসটির আনুষ্টানিক উদ্বোধন করেন সাবেক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার।

এ সময় রাঙামাটি জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন, রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাসাদ্দিক হোসেন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

রাঙামাটি পাবলিক কলেজ বাস উদ্বোধকালে সাবেক এ পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদা বলেন, বর্তমান সরকারের আন্তরিকতায় রাঙামাটির শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার দার উন্মোচন হয়েছে। এখন পাহাড়ের ছেলে-মেয়েরা উচ্চ শিক্ষায় পিছিয়ে থাকবেনা। এ সরকারের প্রচেষ্টায় রাঙামাটি মেডিকেল কলেজ, বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও পাবলিক কলেজের স্থাপন করে পার্বত্যাঞ্চলের মানুষের জীবনযাত্রায় পরির্বতন এনেছে। একটা সময় পাহাড়ের মানুষ বিশেষ করে শিক্ষা ও প্রযুক্তি ক্ষেত্রে পিছিয়ে ছিল। কিন্তু এখন সে আগের দিন নেই ।

দেশের অন্যান্য জেলারমত তিন পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে বসবাসরত সাধরাণ মানুষের ছেলে-মেয়েরাও প্রযুক্তিগত শিক্ষায় অনেক এগিয়ে। তিনি আরও বলেন, এপাহাড়ের উন্নয়ন শুধুমাত্র সরকারের প্রতিশ্রুতি ছিলনা, এটা ছিল পাহাড়ের মানুষের প্রতি সরকারের ভালবাসা। আর এ ভালবাসা ধরে রাখতে হলে সরকারকে পাহাড়ের উন্নয়ন বাস্তবায়ন করতে সকল সম্প্রদাযের মানুষের ঐক্যবদ্ধভাবে সহযোগিতা করতে হবে। তিনি বলেন, একটা শ্রেণীর মানুষ সরকারের এ উন্নয়ন ধারাকে ব্যহত করছে।

তাদের চিহ্নিত করে প্রতিহত করতে হবে। কারন অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে মানুষকে জিম্মি করা যায়। কিন্তু সত্যিকারের ভালবাসা আদায় করা যায়না। পাহাড়ের মানুষ এখন আর কোন প্রকার সহিয়সতা চাইনা। তারা চাই শান্তি সম্প্রীতি ও উন্নয়ন।

উল্লেখ্য, গত ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে আনুষ্ঠানিকভাবে ‘বিজয়’ নামে রাঙামাটি পাবলিক কলেজ বাসের চাবি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানের হাতে হস্তান্তর করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন