প্রধানমন্ত্রীর উদ্যোগকে ব্যাঙ্গ করায় মানিকছড়িতে তথ্য প্রযুক্তি আইনে মামলা, ছাত্রদল নেতা আটক

PM00120170

মানিকছড়ি প্রতিনিধি :
সম্প্রতি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ভ্যান চালক ইমাম শেখের ভ্যানে চেপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের সদস্যদের বহন করায় প্রধানমন্ত্রী ওই ভ্যান চালককে বিমান বাহিনীতে চাকরি দেয়ার ঘটনাকে ব্যঙ্গাত্বক করে ফেইসবুকে মন্তব্য করায় মানিকছড়ি উপজেলা ছাত্রদল নেতার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা করেন ছাত্রলীগ নেতা মো. মতিউর রহমান।

মামলার দায়ের সাথে সাথে পুলিশ মামলার প্রধান আসামী উপজেলা ছাত্রদল সাধারণ সম্পাদক মো. মহিউদ্দীন কিশোরকে (২৮) আটক করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ টুঙ্গিপাড়ার ঘুরতে গেলে ওই এলাকার দরিদ্র ভ্যান চালক ইমাম শেখ(১৭) প্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদেরকে ভ্যানে চাপিয়ে ঘুরিয়েছিলেন। দরিদ্র ভ্যান চালকের প্রতি প্রধানমন্ত্রী সুদৃষ্টির ফলে বাংলাদেশ বিমানবাহিনীর বেকারীতে (যোগ্যতা অনুযায়ী) চাকরি পান ভ্যান চালক ইমাম শেখ। এ ঘটনার পর খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা ছাত্রদল সাধারণ সম্পাদক মো. মহিউদ্দীন কিশোর প্রধানমন্ত্রীর এ উদ্যোগকে ব্যঙ্গ করে তার ফেইসবুক আইডিতে পোস্ট করেন।

এটি নজরে পড়ায় মানিকছড়ি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মতিউর রহমান গত বৃহস্পতিবার (২ জানুয়ারী) রাতে ওই ছাত্রদল নেতা মো. মহিউদ্দীন কিশোর ও অপর ছাত্রদল কর্মী মো. নুরুজ্জামান (২০)কে আসামী করে মানিকছড়ি থানায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় একটি মামলা দায়ের করেন।

মামলা নং ০১ তারিখ -০২.০২.১৭ খ্রি.। পরে পুলিশ মামলাটি আমলে নিয়ে রাতেই প্রধান আসামী ছাত্রদল নেতা মহিউদ্দীন কিশোরকে আটক করে। অপর আসামী এখনো পলাতক।

থানার অফিসার ইনচার্জ মো. আবদুর রকিব ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আটক ব্যক্তিকে জেল-হাজতে প্রেরণ করা হয়েছে এবং অপর আসামীকে ধরার চেষ্টা চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন