প্রজন্মকে জঙ্গি ও মাদক থেকে দুরে রাখতে স্কাউটিংয়ের বিকল্প নেই: ফিরোজা বেগম চিনু

ranagmtai-pic-28-11-16-2-copy

নিজস্ব প্রতিবেদক:

রাঙামাটিতে শুরু হয়েছে ৪ দিনব্যাপী জেলা রোভার মুট (ফদাংতাং) কর্মসূচী। সোমবার সকাল ১০টায় সংগঠনটির উদ্যোগে রাঙামাটি জেলা স্কাউট ভবনের এ কর্মসূচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু।

এ সময় রাঙামাটি জেলা রোভারের স্কাউটের সভাপতি জেলা প্রশাসক মানজারুল মান্নান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু সাইদ চৌদুরী, জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, জেলা রোভার কমিশনার ও ক্যাম্প চীফ মানবাধিকার কমিশনের সদস্য বাঞ্চিতা চাকমা, জেলা রোভার স্কাউট এর সম্পাদক ও পার্বত্য জেলার রোভার মুট সদস্য সচিব নুরুল আফসার, দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ প্রমূখ।

অনুষ্ঠানে তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু বলেন, প্রজন্মকে জঙ্গি ও মাদক থেকে দুরে রাখতে স্কাউটিংয়ের বিকল্প নেই। স্কাউটিং শিক্ষার্থীদের নৈতিক মূল্যবোধ গঠন করে। পরিশ্রম আর সৃজনশীল কর্মের মাধ্যমে স্কাউটরা সমাজের সকল ইতিবাচক কাজে নিজেকে নিয়োজিত করে। মানব গুণাবলী গঠনে স্কাউটিংএর গুরুত্ব অত্যাধিক।

তিনি আরও বলেন, বুদ্ধি দীপ্ত চেতনায় মাদক মুক্ত নতুন সমাজ ব্যবস্থা গড়ে তুলতে স্কাউটের সুশৃঙ্খল জীবন সহায়ক ভূমিকা পালনে বিশেষ ভূমিকা রাখবে। তাই সমাজে সেবামূলক মনোভাব নিয়ে দেশ গড়ার কাজে স্কাউটদের এগিয়ে আসতে তিনি আহ্বান জানান।

৪ দিন ব্যাপী জেলা রোভার মুটে, রাঙামাটি, বান্দরবান, খাগাছড়ি ও কক্সবাজার থেকে প্রায় ২ শতাধিক রোভার, গার্ল-ইন-রোভার ও শিক্ষক অংশগ্রহণ করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন