প্যারিস হামলায় বিপদের ঝুঁকি নিয়ে দুই নারীকে বাঁচালেন মুসলমান তরুণ

save

আন্তর্জাতিক ডেস্ক:

প্যারিসের ছয়টি স্থানে শুক্রবার রাতে যখন বন্দুকধারী ও আত্মঘাতী বোমা হামলাকারীদের তাণ্ডব চলছিল, সে সময় দুই নারীকে উদ্ধার করেছেন সাফের নামে এক মুসলমান তরুণ। বিপদের ঝুঁকি মাথায় নিয়েই তাদের উদ্ধার করেন সাফের।

বিবিসি অনলাইনে প্রকাশিত হয়েছে সাফেরের সেই সাহসিকতার গল্প। কাসা নস্ত্রা পিৎজা রেস্তোরাঁয় শুক্রবারের হামলায় নিহত হয়েছেন পাঁচজন। যে সময় সেখানে বন্দুকধারীরা তাণ্ডব চালাচ্ছিল, তখন ওই রেস্তোরাঁর পেছনের এক বারে কাজ করছিলেন সাফের।

তিনি বলেন, ‘আমি কাউন্টারে দাঁড়িয়ে ছিলাম। আমরা প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনলাম। সবাই চিৎকার করতে শুরু করল। আমাদের ওপর ঝুরঝুর করে কাচ ভেঙে পড়ছিল। পুরো জায়গাটিতে কাচ ছড়িয়ে পড়ে ছিল। আমাদের মুখে এসে কাচের টুকরা লাগছিল। আমি দেখলাম বারান্দায় দাঁড়ানো দুই নারী গুলিবিদ্ধ হয়েছেন। এদের একজন কবজিতে ও অপরজনের কাঁধে গুলিবিদ্ধ হয়েছে। ক্ষতস্থান থেকে প্রচুর রক্ত ঝরছিল।’ বিপদ হতে পারে জেনেও সাফের তাদের সাহায্য করার সিদ্ধান্ত নেন। গোলাগুলি একটু স্তিমিত হওয়া পর্যন্ত অপেক্ষা করেন তিনি। এর পরই তিনি ওই নারীদের কাছে ছুটে যান।

সাফের বলেন, ‘আমি তাদের ভবনের ভূগর্ভস্থ কক্ষে নিয়ে গেলাম। তাদের পাশে বসে রক্তপাত বন্ধের চেষ্টা করলাম।’ তিনি বলেন, ‘আমরা যখন নিচে ছিলাম তখনও প্রচণ্ড গোলাগুলির শব্দ পাচ্ছিলাম। এটা ছিল রীতিমতো ভয়ংকর। গোলাগুলি থামার পর বাইরে এসে দেখলাম, ভয়াবহ পরিস্থিতি। রাস্তায় বহু মৃতদেহ পড়ে রয়েছে। বহু মানুষ আহত অবস্থায় পড়ে আছে।’

প্রসঙ্গত, এর আগে চলতি বছরের শুরুর দিকে প্যারিসের একটি সুপার মার্কেটে হামলা চলাকালে ক্রেতাদের ভূগর্ভস্থ একটি কক্ষে লুকিয়ে রেখেছিলেন এক অভিবাসী মুসলমান তরুণ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন