পেকুয়ায় ঝুঁকিপূর্ণ অবস্থায় বিদ্যুতের খুঁটি, দূর্ঘটনার আশংকা


পেকুয়া প্রতিনিধি:
পেকুয়া সদর ইউনিয়নের পশ্চিম চৌমহুনীস্থ পল্লী বিদ্যুতের জোনাল অফিস সংলগ্ন একটি খুঁটি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। খুঁটিটি থেকে আগুনের সূত্রপাত হয়ে মারাত্মক দূর্ঘটনার আংশকা থাকলেও পেকুয়া জোনাল অফিস কর্মকর্তার খবর নেই। ভুক্তভোগী এর আগে লিখিত অভিযোগ ও বর্তমানে মৌখিকভাবে অভিযোগ করলেও কর্ণপাত করছে না বলেও অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিন গিয়ে দেখা গেছে, পেকুয়া জোনাল অফিসের সামনে একটি খুঁটি দালানের ভিতর দিয়ে সংযোগ স্থাপন করা হয়েছে। তা ২০১০ সালে দালানের মালিক হাজ্বি মাওলানা আবদুল জলিল কাশেমী বাদি হয়ে ওই খুঁটি সরানোর জন্য আবেদন করেন। কর্তৃপক্ষ সরেজমিন তদন্ত পূর্বক তিনটি খুঁটি সারানোর জন্য বলেন। কিন্তু এখনো সরানো হয়নি। বর্তমানে ওই দালানের মালিক দালান সংস্কার করতে গেলে আবারো পেকুয়া জোনাল অফিস কর্মকর্তা খোরশেদ আলমকে বলেন। তিনি কোন ধরনের কর্ণপাত করছে না। যার কারণে বড় ধরনের দূর্ঘটনার আশংকা করছেন স্থানীয় আশে পাশের দোকান ব্যবসায়ীরা।

স্থানীয় ব্যবসায়ী মহিউদ্দিন, নেজাম উদ্দিনসহ অনেকে বলেন, দালানের ভিতর দিয়ে নিয়ে যাওয়া খুঁটিটি অতিসত্ত্বর সরানোর প্রয়োজন। একদিকে দালান সংস্কার করতে অসুবিধা অন্যদিকে দালানের উপরে চলাচলকারী লোকজন বিদ্যুতের তারে জড়িয়ে মৃত্যুর আশংকা আছে।

দালান মালিক হাজ্বি মাওলানা আবদুল জলিল কাশেমী বলেন, চৌমহুনী হয়ে লাইন সংযোগ হওয়ার সময় আমি লিখিত অভিযোগ দিয়েছিলাম। পরে তারা তিনটি খুঁটি সরানোর কথা বললেও আর সরাইনি। গত কয়েকদিন আগে ট্রান্সপার থেকে আগুন লেগে খুটিটি অনেকাংশে পুড়ে যায়। ভাগ্য ভাল স্থানীয়রা দ্রুত পানির ব্যবস্থা করে আগুন নিয়ন্ত্রণে আনে। যেকোন মূহর্তে খুঁটিটি ভেঙ্গে গিয়ে বড় ধরনের দূর্ঘটনার আশংকা রয়েছে। বর্তমানে আমি দালান সংস্কার করতে গিয়ে ব্যাপক অসুবিধার সম্মুখিন হওয়ায় পেকুয়া জোনাল অফিসের কর্মকর্তা খোরশেদ আলমকে অবগত করি। কিন্তু তিনি কোন ব্যবস্থা নিচ্ছেন না।

এ বিষয়ে জানার জন্য পেকুয়া জোনাল অফিসের কর্মকর্তা খোরশেদ আলমের ব্যক্তিগত ও অফিসের মোঠোফোন যোগাযোগ করলে বন্ধ পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন