পুলিশ-বিজিবির সাড়াশি অভিযানে বাইশারীতে অপহরণের ৪২ ঘণ্টা পর মুক্ত আবুল বশর

Ovijan

বাইশারী প্রতিনিধি :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের আলীক্ষ্যং মিরঝিরি গ্রাম থেকে অপহৃত ব্যক্তি আবুল বশর (২৫) দীর্ঘ ৪২ ঘণ্টা পর ২২ ফেব্রুয়ারী ভোর ৬টা ৩০ মিনিটের সময় পুলিশ-বিজিবির সাড়াশি অভিযানে মুক্তিপণ ছাড়াই রামু-ঈদগড়ের বৈদ্য পাড়ার চাইল্যাতলী সংরক্ষিত বনাঞ্চল থেকে উদ্ধার হয়েছে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

গত ২০ ফেব্রুয়ারী ভোর রাত ৩টা ৩০মিনিটের সময় মিরঝিরি নিজ বাসা থেকে আবুল বশরকে সশস্ত্র সন্ত্রাসীরা অস্ত্রের মুখে জিম্মি করে নিয়ে যায়। এর পর থেকে অপহৃত আবুল বশরের মোবাইল ফোন থেকে তিন লাখ টাকা মুক্তিপণ দাবী করে আসছিল অপহরণকারীরা।

খবর পেয়ে পুলিশ-বিজিবির সদস্যরা সম্ভাব্য সকল স্থানে সাড়াশি অভিযান শুরু করে। যার ফলে সন্ত্রাসীরা মুক্তিপণ ছাড়াই অপহৃতকে ছেড়ে দিতে বাধ্য হয়েছে বলে অপহৃত ব্যক্তি আবুল বশর জানান। তিনি আরো জানান, অপহরণের পর থেকে সন্ত্রাসীরা তাকে মুক্তিপণের জন্য বেদম প্রহার করেছে এবং তেমন কোন খাবারও দেয়নি। তাছাড়া তাকে চোখ বাঁধা অবস্থায় গহীন অরণ্যে নিয়ে যায়। সশস্ত্র সন্ত্রাসীদের দলে ৭/৮ জন লোক ছিল। এদের মধ্যে ৪ জন মুখোশ পরিহিত ও বাকিদের মুখ ছিল খোলা।

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুসা উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গত দুইদিন যাবত ঈদগড় পুলিশ, আলীক্ষ্যং পুলিশ ও ৩১ বিজিবির সদস্যরা গহীন বনের সম্ভাব্য সকল স্থানে অভিযান পরিচালনা করেন। তাছাড়া সম্ভাব্য স্থানগুলো ঘেরাও করে রাখা হয়েছিল। এ কারণে সন্ত্রাসীরা অপহৃত যুবক আবুল বশরকে বিনা মুক্তিপণে ছেড়ে দিতে বাধ্য হয়েছে। তিনি আরো জানান, সন্ত্রাসীদের গ্রেপ্তার না করার পর্যন্ত এ অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন