পাড়া কেন্দ্রের উন্নয়ন ও প্রস্তাবনা বাস্তবায়নে গুরুত্ব দিবে উপজেলা প্রশাসন

I C D P News pic-27-02-17 (3) copy

 নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

স্থানীয় সক্ষমতা বৃদ্ধি ও কমিউনিটি ক্ষমতায়ন (এলসিবিসিই) কর্মসূচীর আওতায় শিশু ও নারীদের জন্য উপজেলা সমন্বিত উন্নয়ন পরিকল্পনা-১৭ উপলক্ষে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রিভিও ও প্লানিং সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে ইউনিসেফ’র সহযোগিতায় এ সভার আয়োজন করে উপজেলা সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প (আইসিডিপি)।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে সভায় উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল বলেন, প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকারের সঙ্গী হয়ে প্রশংসনীয় ভূমিকা রাখছে সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্প। রিভিও প্লানিং সভায় সরকারী বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও মাঠ পর্যায় থেকে উঠে আসা প্রস্তাবনাগুলো ঊর্ধ্বতন প্রশাসনকে অবহিতসহ উপজেলা প্রশাসনের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি। সভায় মহিলা ভাইস চেয়ারম্যান হামিদা চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সমন্বিত সমাজ উন্নয়ন প্রকল্পের উপজেলা ব্যবস্থাপক একেএম রেজাউল হকের পরিচালনায় আইসিডিপির প্রাক-শিক্ষার উন্নয়ন নিয়ে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার আবু আহমদ, স্বাস্থ্য ও পুষ্টি বিষয় নিয়ে মেডিকেল অফিসার ডা. পলাশ চৌধুরী, পানি ও পয়ঃ ব্যবস্থা নিয়ে জনস্বাস্থ্য প্রকৌশলী শাহ আজিজ।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমবায় কর্মকর্তা জাহাঙ্গীর আলম, সদর ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল বশর নয়ন প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন