পাহাড়ে চাঁদাবাজি, সন্ত্রাস করলে কাউকে ছাড় দেওয়া হবে না

Rowangchari pic 27.01

 রোয়াংছড়ি প্রতিনিধি :

রোয়াংছড়ি উপজেলার কানাইজো পাড়ার ও আন্তাহার পাড়ার নোয়াপতং ইউনিয়ন আওয়ামী লীগ উদ্যোগে আয়োজিত পৃথক পৃথক মতবিনিময় সভার প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা বলেন,পাহাড়ে চাঁদাবাজি ও সন্ত্রাস করলে কাউকে ছাড় দেয়া হবে।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় কানাইজো পাড়ার ও আন্তাহার পাড়ার মধ্যে সারা দিনব্যাপী বৌদ্ধ বিহার প্রাঙ্গন ও আন্তাহার পাড়ার মাঠে পৃথক পৃথক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভার সভাপতিত্ব করেন আ’লীগের ১নং ওয়ার্ড কমিটি সভাপতি মংসাপ্রু মারমা ও ২নং ওয়ার্ড আ’লীগ সভাপতি বৃগমনি ত্রিপুরা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান হ্লাথোয়াই হ্রী মারমা, সাংগঠনিক সম্পাদক অজিত কান্তি দাশ, জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, জেলা পরিষদ সদস্য ফিলিপ ত্রিপুরা, জেলা মহিলা আ’লীগ সভা নেত্রী এম্যাচিং মারমা, রোয়াংছড়ি উপজেলায় আ’লীগের সভাপতি ও রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমা, সহ সভাপতি ও এমপির প্রতিনিধি নেইতং বইতিং বম, সাবেক ভাইস চেয়ারম্যান প্হ্লুাঅং মারমা, রোয়াংছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা প্রমুখ।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বলেন, আর চাঁদাবাজি নয়, শান্তি সম্প্রীতি করে থাকতে চাই, অন্যায় অবিচার, অত্যাচার চাই না, জনগণ চাই শান্তি, যারা আইন শৃঙ্খলা ভঙ্গ করে অন্যায় অত্যাচার চাঁদাবাজি করবে তাদের কোন ছাড় দেয়া হবে না।

বর্তমান সরকার দু:খি মানুষের পাশে দাঁড়িয়েছে। দারিদ্র, শিক্ষা বঞ্চিত জনগোষ্ঠীর পাশে থেকে সহযোগিতা করছেন। পাহাড়ের জনগোষ্ঠীর উচ্চ শিক্ষার লাভে বান্দরবানে বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। জনস্বার্থে সরকার স্বত:স্ফুর্ত ভাবে উন্নয়নের কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, পাহাড়ে নৈরাজ্যকতা সৃষ্টি করার লক্ষে চাঁদাবাজি ও সন্ত্রাস করে বেড়াচ্ছে একটি স্বসস্ত্র দল। জনগণের সম্প্রীতিকে বিনষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে। বর্তমানে ভূমি বিরোধ নিষ্পতি নিয়ে ফরেস্ট বিভাগের জায়গাগুলো বেদখল করার বিভ্রান্তি করছে এক চক্র। সহজ সরল মানুষদেরকে ভূয়া কাগজ পত্র দিয়ে মিথ্যা আশ্বাস দিয়ে যাচ্ছে।এ মিথ্যা চক্র থেকে সতর্ক থাকার জন্য সকলকে পরামর্শ দেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, পৌর কমিশনার অজিত কান্তি দাশ, মাহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা, নোয়াপতং ইউনিয়নের আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাথোয়াইঅং মারমা, এম্যাচিং মারমা ও রাঙ্গামাটি রাজস্থালী উপজেলার মহিলা আ’লীগ সভানেত্রী লম্বতি ত্রিপুরা।

সভায় সঞ্চালনা করেন যুবলীগের সভাপতি হ্লাবু মারমা ও নিপা চন্দ্র ত্রিপুরা।

এসময় জেলা, উপজেলার, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন