পাহাড়ি ও বাঙালির মধ্যে সংঘাত সৃষ্টির পাঁয়তারা করছে আ’লীগ: ওয়াদুদ ভূঁইয়া

khagrachari-picture01-20-09-2016-1-1024x578-copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল এবং ইউনিয়ন বিএনপি, যুবদল, ছাত্রদলের নবগঠিত কমিটির নেতৃবৃন্দের সাথে জেলা বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন  খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া।

ওয়াদুদ ভূঁইয়া  বলেন, এই সরকার ও সরকার দলীয় নেতাকর্মীরা সীমাহীন দূর্নীতি ও লুটপাটে ব্যস্ত। সারা দেশে এখন খুন, গুম ও লুটপাটের রাজত্ব চলছে। টেন্ডারবাজি, চাঁদাবাজি অতীতের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে।শান্তিপ্রিয় পাহাড়ি-বাঙালীদের সরকারের এই দু:শাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কঠোর আন্দোলন গড়ে তুলতে হবে। তিনি আরো অভিযোগ করে বলেন, আওয়ামী সরকার তথাকথিত শান্তি  চুক্তি করে পাহাড়ে তিনটি সশস্ত্র গ্রুপের জম্ম দিয়েছে। এখন আবার ভূমি বিরোধ নিস্পত্তি কমিশনের আইন সংশোধনের নামে পাহাড়ে পাহাড়ি ও বাঙালির মধ্যে সংঘাত বাঁধানোর পাঁয়তারা করছে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মানিকছড়ি উপজেলা বিএনপির সভাপতি এমএ করিম। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ-সভাপতি কংচাইরী মারমা, সাধারন সম্পাদক আবু ইউসুফ চৌধুরী, যুগ্ম সম্পাদক মংসাথোয়াই চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক এমএন আবছার, জেলা যুবদলের সাধারন সম্পাদক মাহবুব-উল-আলম সবুজ, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক ইব্রাহিম খলিল ও জেলা মহিলা দলের সভানেত্রী শাহনাজ বেগম রোজি প্রমূখ।

এছাড়াও উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলা বিএনপির সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত, সদর পৌর বিএনপির সাধারন সম্পাদক (ভা:) জহির আহম্মেদ, জেলা বাস্তহারা দলের সভাপতি নুরুল অলম, জেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক রতন ত্রিপুরা, জেলা মৎস্যজীবি দলের সাধারন সম্পাদক রিয়াসদ, জেলা জিয়া পরিষদের সভাপতি রতন জ্যোতী ত্রিপুরা অন্যান্য নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন