পার্বত্য চুক্তির ২০তম বর্ষপূর্তিতে পানছড়িতে আনন্দ র‌্যালি

নিজস্ব প্রতিবেদক, পানছড়ি:

পার্বত্য শান্তি চুক্তির ২০ বছর পূর্তি উপলক্ষ্যে জেলার পানছড়িতে অনুষ্ঠিত হয়েছে এক মনোমুগ্ধকর আনন্দ র‌্যালি। এতে অংশ নেয় ৩ বিজিবি লোগাং জোন, পানছড়ি সাব জোন, উপজেলা প্রশাসন, উপজেলা আনসার ও ভিডিপি বাহিনী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও উপজেলা আওয়ামী লীগসহ এলাকার সুশীল সমাজ। ২ ডিসেম্বর পবিত্র ঈদে মিলাদুন্নবী থাকায় তা একদিন আগে অর্থ্যাৎ ১ ডিসেম্বর পালন করা হয়েছে।

জানা যায়, পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৭ সালের ২ ডিসেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির মধ্যে একটি শান্তি চুক্তি স্বাক্ষরিত হয়। যার পর থেকে পার্বত্য এলাকায় বইছে শান্তির সু-বাতাস।

তাই প্রতি বছর ২ ডিসেম্বর দিনটি উপলক্ষ্যে নানা অনুষ্ঠানের আয়োজন হয়ে থাকে। তারই ধারাবাহিকতায় শুক্রবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মাঠ এলাকা থেকে শুরু হয়ে ব্যান্ড পার্টির সুরেলা আওয়াজের সাথে সাথে আনন্দ র‌্যালিটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালিতে নেতৃত্ব দেয় ৩ বিজিবি লোগাং জোন অধিনায়ক লে. কর্ণেল মো. রফিকুল হাসান, সাব জোন অধিনায়ক মেজর মো. রফিকুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা, অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান, ৩ বিজিবি’র সহকারী পরিচালক মো. আজগর আলী, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা কামরুল আহসান চৌধুরী (শিবলী) উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. বাহার মিয়া, সাধারণ সম্পাদক জয়নাথ দেব, যুগ্ম সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, ৩নং পানছড়ি ইউপি চেয়ারম্যান মো. নাজির হোসেন প্রমুখ।

এ সময় উপজেলার বিভিন্ন সংগঠনের গন্যমান্য ব্যক্তিরাও বিশাল র‌্যালিতে অংশ নেয়। র‌্যালি শেষে পানছড়ি বঙ্গবন্ধু স্কয়ারে এক সংক্ষিপ্ত আলোচনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন