পার্বত্যাঞ্চলের মানন্নোয়নের লক্ষ্যে শিক্ষার কোন বিকল্প নেই: নিখিল কুমার চাকমা

Rangamati jp pic-3 copy

স্টাফ রিপোর্টার :

পার্বত্যাঞ্চলের মানন্নোয়নের লক্ষ্যে শিক্ষার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। তিনি বলেন, শিক্ষার্থীদের পড়া-লেখার পাশাপাশি খেলাধূলাতেও উৎসাহিত করতে হবে। এতে শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা অতিগুরুত্বপূর্ণ। তাই পার্বত্যাঞ্চলের ছেলে মেয়েদের স্কুলমুখী করার আহবান জানান তিনি।

বৃহস্পতিবার সকালে রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জেলা পরিষদ চেয়ারম্যান আরও বলেন, পার্বত্যাঞ্চলের শিক্ষিত জনগোষ্ঠী একদিন দেশের সম্পদে পরিণত হবে। তাই পাহাড়ের ছেলে মেয়েদের স্কুলমুখী পদক্ষেপ অব্যাহত রাখতে হবে। তাছাড়া সরকার শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান, শিক্ষানীতি প্রনয়ণ, বেসরকারি স্কুল জাতীয়করণ, শিক্ষাবৃত্তিসহ শিক্ষা উন্নয়ন নানামুখি পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়ন করেছে। অন্যদিকে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জেলা পরিষদের পক্ষ থেকে যতেষ্ঠ সহযোগিতা অব্যাহত রয়েছে।

পরে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে চেয়ারম্যান পুরষ্কার তুলে দেন।

রাঙামাটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরিৎ কুমার চাকমার সভাপতিত্বে এবং বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিপন চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্নিগ্ধা চাকমা, শিপ্রা চাকমা, তাজুল ইসলাম, আবু সায়েদ প্রমুখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন