পানছড়ির ২০বিজিবি মাঠে অনুষ্ঠিত হবে বৈশাখী মেলা

B PIC

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় প্রতিবছরেই জাঁকজমকের সাথে পালিত হয় বাংলা নববর্ষ। তবে এবারের আয়োজনে আসছে কিছু ভিন্নতা। নববর্ষে পানছড়িরবাসীকে দ্বিগুন আনন্দ দিতে আয়োজনে শামিল হচ্ছে ২০ বিজিবি লোগাং জোন।

১ বৈশাখ ১৪ এপ্রিলকে মনমাতানো ও প্রাণবন্ত করে তুলতে ইতিমধ্যে লোগাং জোন খুঁজে বেড়াচ্ছে গ্রাম বাংলার ঐতিহ্য। আর এই সব ঐতিহ্যবাহী আয়োজন দিয়েই বিজিবি মাঠকে সাজানো হবে অপরূপ ও নান্দনিক সাজে চলবে বৈশাখী মেলা।

পানছড়ির ২০ বিজিবি লোগাং জোন অধিনায়ক লে. কর্নেল আহসান আজিজ জানান, পানছড়িবাসীকে বিনোদন দিতে বৈশাখের প্রথম দিনে বিজিবি মাঠে বৈশাখী মেলার আয়োজন করা হবে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই উপভোগ করবে আমাদের এই আয়োজন। সুন্দর পরিবেশ বজায় রাখতে ও আইনশৃঙ্খলা রক্ষার্থে সমিলিত ভাবে সহযোগিতা করলে দু’দিন ব্যাপী চলবে এই মেলা। তিনি পানছড়িবাসীকে এই মেলায় অংশগ্রহণের পাশাপাশি সুন্দর পরিবেশ বজায় রাখার আগাম আহ্বান জানান।

পানছড়ির অভিজ্ঞ মহলের সাথে আলাপকালে তারা জানান, বৈশাখের উৎসব ছড়িয়ে দিতে ২০ বিজিবি’র এই আয়োজন ব্যতিক্রমি। তারা জানা আগে আমরা কখনো বিজিবি‘র পক্ষ থেকে এমন আয়োজন করতে দেখিনি। আনন্দমুখর পরিবেশে পাহাড়ী-বাঙ্গালী মিলে উপভোগ করে মেলাকে প্রাণবন্ত করে তুলবে বলে তাদের বিশ্বাস।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন