পানছড়ি ও দীঘিনালায় নেতা-কর্মী গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রামে পিসিপি-যুব ফোরামের বিক্ষোভ

ctg protest, 20.10.2014
খাগড়াছড়ির পানছড়ি ও দীঘিনালায় পিসিপি-যুব ফোরামের নেতা-কর্মী ও গৃহবধুসহ ৪ জনকে অন্যায়ভাবে আটকের প্রতিবাদে গনতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) এর চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে আজ ২০ অক্টোবর বিকাল ৪টায় চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি শহীদ মিনার সামনে থেকে শুরু হয়ে চেরাগী পাহাড় মোড় হয়ে ঘুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে।

পিসিপির চট্টগ্রাম মহানগর শাখার সাধারণ সম্পাদক রসকিট চাকমার সঞ্চালনায় এবং গণতান্ত্রিক যুব ফোরামের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি জিকো মারমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, পিসিপির কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক অংকন চাকমা ও পিসিপির চট্টগ্রাম মহানগর শাখা সভাপতি সুকৃতি চাকমা প্রমুখ।

বক্তারা বলেন, ‘পানছড়িতে পুলিশের অস্ত্র খোয়া যাওয়ার সাজানো নাটক বানিয়ে গণতান্ত্রিক আন্দোলনকে দমন করার জন্য পুলিশ অন্যায়ভাবে নেতা-কর্মীদের ধরপাকড় চালিয়ে যাচ্ছে। তাদের ধরপাকড়ের হাত থেকে সাধারণ লোকজন এবং নারীরাও রেহাই পাচ্ছে না। সপ্তাহ ধরে চলা সেনা-পুলিশের যৌথ অপারেশনের কারণে এলাকার লোকজনকে চরম আতঙ্কের মধ্যে দিনযাপন করতে হচ্ছে’।
বক্তারা অবিলম্বে পিসিপির নেতা জহেল চাকমা, গণমিত্র চাকমা এবং গণতান্ত্রিক যুব ফোরামের সুসময় চাকমা সহ আটককৃত সকলের নিঃশর্ত মুক্তি, ধরপাকড়-হয়রানি, গ্রামে গ্রামে সেনা তল্লাশি ও অভিযান বন্ধের দাবি জানান।

এছাড়া সমাবেশ থেকে বক্তারা পানছড়িতে গত ১৬ অক্টোবর সেটলার বাঙালি কর্তৃক ৪বছরের পাহাড়ি শিশু ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তি এবং কাউখালীতে ১৫ অক্টেবর যুবলীগ নেতা কর্তৃক গৃহবধু ধর্ষণকারীকে গ্রেফতার ও শাস্তির দাবি জানান।- প্রেস বিজ্ঞপ্তি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন