পানছড়িতে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ

Protestkhagracharipcp-bmsc1 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

পানছড়িতে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া রাপ্রু মারমার মেয়েকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়ি ও পানছড়িতে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে হিল উইমেন্স ফেডারেশন ও বাংলাদেশ মারমা স্টুডেন্টস্ কাউন্সিল (বিএমএসসি)। শনিবার সকাল সাড়ে ১০টায় খাগড়াছড়ি সরকারি কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

সমাবেশে পিসিপি জেলা শাখার অর্থ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় ও বিএমএসসি জেলা সভাপতি চাইলাউ মারমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, হিল উইমেন্স ফেডারেশন জেলা শাখার সাধারণ সম্পাদক মেনাকি চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদ জেলা সাংগঠনিক সম্পাদক তপন চাকমা, বিএমএসসি কলেজ শাখার সভাপতি চাথোয়াই মারমা, প্রগতিশীল মারমা ছাত্র সমাজ (প্রমাছাস)-এর কলেজ সভাপতি উক্যচিং মারমা প্রমূখ।

সমাবেশ বক্তারা পানছড়িতে মারমা সম্প্রদায়ের স্কুল ছাত্রীকে ধর্ষণের তীব্র নিন্দা জানিয়ে বলেন, ঘটনার ২৪ঘন্টা অতিবাহিত হলেও পুলিশ এখনো ধর্ষণকারীকে গ্রেফতার করেনি। তারা অবিলম্বে স্কুলছাত্রীকে ধর্ষণের দুর্বৃত্তকে গ্রেফতারপূর্বক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

উল্লেখ্য, গত ২৭ মে শুক্রবার খাগড়াছড়ি জেলাধীন পানছড়ি উপজেলার ৩নং পানছড়ি ইউনিয়নের যৌথ খামার পাড়ায় বাড়ির পার্শ্ববর্তী বাঁশ বাগান থেকে বাঁশ কোড়ুল সংগ্রহ করতে গিয়ে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রী ধর্ষণের শিকার হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন