পানছড়িতে হেলেন কেলার ইন্টারন্যাশনালের লিংকেজ সভা অনুষ্ঠিত

IDF K PIC copy

স্টাফ রিপোর্টার:

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় মেকিং মার্কেটস ওয়ার্ক ফর উইমেন (এমটুডব্লিউটু) স্কেল-আপ প্রজেক্টের এক সভা অনুষ্ঠিত হয়েছে। হেলেন কেলার ইন্টারন্যাশনাল বাংলাদেশের আয়োজনে, ডিএফআইডি-সিঁড়ি’র সহযোগিতায় বুধবার সকাল ১১টা থেকে সংস্থার নিজ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। পানছড়ি উপজেলা টিম লিডার কর্ণজয় ত্রিপুরার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন প্রজেক্ট ম্যানেজার কৃষিবিদ আব্দুল মান্নান মোল্লা ।

জানা যায়, প্রকল্পের ১২৫০টি হতদরিদ্র পরিবার ও ৬৪টি গ্রুপের ১৯টি মাকেটিং কমিটির প্রতিনিধিদের নিয়ে ৪টি এসোসিয়েশন রয়েছে। সভার মূল উদ্দেশ্য ছিল সবজি বীজ বিক্রেতা, ডিলার, উৎপাদনকারী, বাজারজাত করণের সাথে জড়িত ব্যক্তি ও প্রতিষ্ঠানের যোগসূত্র স্থাপন করা।

অনুষ্ঠানে উম্মুক্ত আলোচনায় অংশ নেয় মার্কেটিং কমিটি এসোসিয়েশন সভাপতি/সম্পাদক, মার্কেটিং কমিটি সদস্য, বাজার চৌধুরী প্রতিনিধি মেমং চৌধুরী, শাক-সবজি ব্যবসায়ী, দেশী মুরগী ব্যবসায়ী ও সবজি বীজ ডিলার/বিক্রেতা। এ সময় উপস্থিত সকলকে খাগড়াছড়ি জননী বীজ ভাণ্ডার ও পানছড়ি বাজারের এ বি ট্রেডার্সের পক্ষ থেকে শসা, বরবটি, সিম বারি-১, ঢেড়স ও করলার উন্নত জাতের বীজ প্রদান করা হয়। প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী মোহাম্মদ ইউসুফ ও উল্লাস কান্তি দে উপস্থিত থেকে এ বীজ তুলে দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ফিল্ড ফ্যাসিলিটেটর অশোক মিত্র চাকমা, সুজিত দেওয়ান, মার্কেটিং কমিটি এসোসিয়েশনের ইতালি দেওয়ার, নব কুমার চাকমা প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন